December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 21st, 2021, 11:34 am

চট্টগ্রামে প্রতারণার অভিযোগে গাড়ি আমদানিকারক গ্রেপ্তার

গাড়ি বিক্রির নামে প্রতারণার মাধ্যমে ২৭ লাখ টাকা আত্মসাৎ ও চেক প্রতারণা মামলায় নগরীর আগ্রাবাদ এলাকা থেকে আরিফুর রহমান সিদ্দিকী নামে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে নগরীর শেখ মুজিব রোড, তেজারত ভবনের ৪র্থ তলার একটি অফিস থেকে গ্রেপ্তার করা হয় তাকে।

গ্রেপ্তার আরিফুর রহমান রিকন্ডিশন গাড়ি আমদানিকারক প্রতিষ্ঠান এনএইচ এন্টারপ্রাইজ এর কর্ণধার এবং পটিয়ার জঙ্গল খাইন ইউনিয়নের আলহাজ্ব মাহাবুবুর রহমানের ছেলে।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া।

মামলার বাদী ব্যবসায়ী নেজাম উদ্দিন বলেন, পারিবারিক কাজে ব্যবহারের জন্য একটি গাড়ি ক্রয় করার সিদ্ধান্ত নিলে আমার পূর্ব পরিচিত ও প্রতিবেশি আসামি আরিফুর রহমানের (যিনি নিজেকে রিকন্ডিশন গাড়ি আমদানীকারক ও গাড়ি বিক্রেতা হিসেবে পরিচয় দেন) সাথে একটি টয়োটা এলিয়ন কার মডেল-২০১৬ কেনার জন্য গাড়ির মূল্য বাবদ ২৭ লাখ টাকায় চুক্তিবদ্ধ হন এবং ২০১৯ সালের ১১ জুন নগদ ৭ লাখ টাকা প্রদান করা হয়। একই দিন ইস্টার্ন ব্যাংকের চেকের মাধ্যমে আমার স্ত্রীর হিসেব থেকে ২০ লাখ টাকার চেক প্রদান করা হয়। চুক্তি অনুযায়ী দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরও তিনি গাড়ি দিতে ব্যর্থ হওয়ায় আমার ২৭ লাখ টাকা ফেরত দিবে বলে জানায়। সে অনুযায়ী তার ব্যবসা প্রতিষ্ঠান এনএইচ এন্টারপ্রাইজ নামে তার স্বাক্ষরিত উত্তরা ব্যাংক আগ্রাবাদ শাখার (হিসাব নং ০০১২২০০২১৬৬১৩) ২০ লাখ টাকার চেক দেন ২০ সালের২০ আগস্ট। অবশিষ্ট ৭ লাখ টাকা পরে দেবে বলে জানায়। কিন্ত তার দেয়া চেকটি ব্যাংকে জমা দিলে তা ডিসঅনার হয়।

তিনি জানান, এনিয়ে অনেক দেন দরবার হলেও প্রতরক আরিফুর রহমান আমার টাকা ফেরত না দিয়ে আত্মগোপন করে। পরে তাকে আদালতের মাধ্যমে লিগ্যাল নোটিশ প্রদান করা হলেও সে টাকা ফেরত দেয়নি। পরে বাধ্য হয়ে তার বিরুদ্ধে আমি আদালতে মামলা করলে বদন্ত শেষে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। আসামি আরিফুর রহমান ব্যবসার আড়ালে একজন প্রতারক। তার বিরুদ্ধে প্রতারণার আরও মামলা রয়েছে।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, ‘আদালতের মাধ্যমে গ্রেপ্তারি পরোয়ানা মূলে চেক প্রতারণা মামলার পলাতক আসামি অরিফুর রহমান সিদ্দিকীকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) তাকে আদালতে পাঠানো হবে।’

—ইউএনবি