October 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, January 6th, 2022, 7:41 pm

চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংর্ঘষ: শাহাদাতসহ ৭৫ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে মানববন্ধন পালনকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ৭৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

বুধবার রাত ২টার দিকে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন।

এর আগে বুধবার বিকালে নগরীর জামালখান প্রেসক্লাবের সামনে বিএনপির পূর্ব নির্ধারিত ৫ জানুয়ারিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন উপলক্ষে মানববন্ধন করতে গেলে পুলিশি বাধা এবং লাঠিচার্জ করলে নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ, হাতাহাতি ও সংর্ঘষসহ জড়ায়। এই ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে ৪৯ নেতাকর্মীকে আটক করে।

পুলিশ জানায়, সংঘর্ষে বিএনপি কর্মীদের হামলায় চার পুলিশ আহত হয়েছেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, পুলিশের কাজে বাধা, পুলিশের সম্পত্তি নষ্ট ও পুলিশের ওপর হামলার ঘটনার কথা উল্লেখ করে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় ঘটনার সময় উপস্থিত মহানগর বিএনপির শীর্ষ নেতাসহ ৭৫ জনকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও কয়েকশ জনকে আসামি করা হয়েছে ।

ওসি জানান, ঘটনাস্থল থেকে পুলিশ ৪৯ জনকে আটক করেছে। তাঁদেরও এ মামলায় আসামি করা হয়েছে। গ্রেপ্তার আসামিদের দুপুরে আদালতে পাঠানো হয়।

পুলিশ জানায়, ঘটনার পরে এসে কর্মসূচিতে অংশ নেয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে মামলায় আসামি করা হয়নি।

–ইউএনবি