May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, March 26th, 2022, 7:43 pm

চট্টগ্রামে ভিপি নুরের নেতাকর্মীদের সঙ্গে স্বেচ্ছাসেবক লীগের ধাওয়া পাল্টা ধাওয়া

চট্টগ্রামে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে গিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে ভিপি নুরের নেতাকর্মীদের।

শনিবার দুপুর ১টার দিকে চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল মাঠে অস্থায়ী শহীদ মিনারে স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর সময় এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বেলা ১২টার দিকে মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি দেবাশীষ নাথ দেবু ও সাধারণ সম্পাদক আজিজুর রহমান আজিজের নেতৃত্বে অস্থায়ী শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসেন নবগঠিত মহানগর নেতাকর্মীরা।

এর আগে মাঠে অবস্থান নেয় ভিপি নুরের সংগঠনের নেতাকর্মীরা। পরে শ্রদ্ধা জানানো শেষে মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা স্লোগান দিয়ে বের হয়ে যাওয়ার পথে হঠাৎ উত্তেজনা ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয় দুপক্ষের মধ্যে। এ সময় সাধারণ মানুষদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে সবাই দিগ্বিদিক ছুটতে থাকে। শেষে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এসময় নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা হেলাল উদ্দিনের নেতৃত্বে আরেকটি মিছিল এসে নিউমার্কেট মোড়ে সমাবেশ করে। স্বেচ্ছাসেবক লীগ নেতাদের অভিযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তিমূলক স্লোগান দেয়ায় ভিপি নুরের সমর্থকদের ধাওয়া দিয়ে মাঠ থেকে বের করে দেয়া হয়েছে। তবে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে স্বেচ্ছাসেবক লীগ মহানগর সভাপতি দেবাশীষ নাথ দেবু বলেন, ২৬ মার্চে স্বাধীনতা দিবসে আমরা যখন ফুল নিয়ে শ্রদ্ধা জানাতে ঢুকছি তখন ভিপি নুরের সংগঠনের শতাধিক নেতাকর্মী হাতে প্লেকার্ডসহ মাঠে অবস্থান নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন কটুক্তিমূলক স্লোগান দিচ্ছিল। তাই তাদের বের করে দেয়া হয়েছে।

—ইউএনবি