September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 18th, 2022, 8:20 pm

চট্টগ্রামে মাটি খুঁড়ে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা ও আগ্নেয়াস্ত্র উদ্ধার, গ্রেপ্তার ২

চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানার শাহমিরপুর বাদামতল এলাকায় এক ব্যক্তির বাড়ির মাটি খুঁড়ে দুই লাখ ২০ হাজার পিস ইয়াবা ও দেশীয় প্রযুক্তিতে তৈরি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় দুজনকে গ্রেপ্তার করা হয়। রবিবার দুপুরে ‌ র‌্যাব -৭ চট্টগ্রাম চান্দগাঁও কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গ্রেপ্তাররা হলেন- মো. আজম উদ্দিন চৌধুরী (২৬) ও মো. ছৈয়দ নুর প্রকাশ রুবেল হোসেন (৩০)।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৭ এর পরিচালক লে. কর্নেল এম এ ইউসুফ, বলেন, গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে র‌্যাবের একটি আভিযানিক দল কর্ণফুলীর শাহমিরপুর বাদামতল এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে মো. আজম উদ্দিন চৌধুরী ও মো. ছৈয়দ নুর প্রকাশ রুবেল হোসেন নামের দুজনকে আটক করে। জিজ্ঞাসাবাদের পর তাদের স্বীকারোক্তি ও দেখানো মতে, বাড়ির পাশের একটি গুদাম ঘরের মাটির নিচে লুকিয়ে রাখা আনুমানিক দুই লাখ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং পানির নিচে বিশেষ কায়দায় পলিব্যাগে করে লুকিয়ে রাখা ২টি ওয়ান শুটারগান ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। এরপর দুজনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, জিজ্ঞাসাবাদে জানা যায় তারা দীর্ঘদিন ধরে সাগরপথে মিয়ানমার থেকে সিন্ডিকেটের মাধ্যমে ইয়াবা সংগ্রহ করে এবং তা চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের কাছে খুচরা ও পাইকারীভাবে বিক্রি করে।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ছয় কোটি ৬০ লাখ টাকা বলেও জানান র‌্যাব।

—-ইউএনবি