May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, February 15th, 2022, 7:45 pm

চট্টগ্রামে ম্যাজিস্ট্রেটের ওপর হামলা, প্রবাসীসহ আটক ৪

চট্টগ্রাম মহানগরীর জিইসি মোড় এলাকায় ম্যাজিস্ট্রেটের ওপর হামলার ঘটনায় প্রবাসী ও দুই নারীসহ চার জনকে আটক করা হয়েছে। সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে তাদের আটক করে পুলিশ।

আটকরা হলেন-বেলজিয়াম প্রবাসী রানা মর্তুজা (৪৫), শিশির মাহমুদ (৪০), মাছুমা সুলতানা (৩৫), জিদান সুলতানা (২৮)।

হামলার শিকার ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহ চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে কর্মরত আছেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (উত্তর) মোখলেসুর রহমান বলেন, জিইসি মোড় ওয়েল ফুডের সামনে দিয়ে রাত ১০টার দিকে স্ত্রীকে নিয়ে হাঁটছিলেন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ। এ সময় রানার গাড়ি তাকে ধাক্কা দেয়। এর প্রতিবাদ করলে রানা গাড়ি থেকে নেমে বিচারককে ঘুষি মারেন, এতে তার নাক ফেটে যায়। ঘটনাটি জানাজানি হলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে রাত ১১টার দিকে চার জনকে আটক করে।

তিনি বলেন, আহত ম্যাজিস্ট্রেটকে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পাঁচলাইশ থানার ওসি (তদন্ত) সাদেকুর রহমান বলেন, জিইসি মোড় এলাকায় কথা-কাটাকাটির জের ধরে চট্টগ্রাম মেট্রোপলিটন আদালত-২ এর ম্যাজিস্ট্রেট ওলি উল্লাহকে একটি গাড়ি থেকে নেমে পাঁচ জন মারধর ও হেনস্তা করেন। এ ঘটনায় পাঁচজনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদের মধ্য থেকে চার জনকে আটক করা হয়েছে। আরেক আসামি আব্দুর রহিমকে আটকের চেষ্টা চলছে।

এদিকে ম্যাজিস্ট্রেটের ওপর হামলার নিন্দা জানিয়ে এতে জড়িত অন্যদেরও গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিন।

—-ইউএনবি