May 30, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 10th, 2024, 9:17 pm

চট্টগ্রামে সিলেটের আক্ষেপ কী ভুলিয়ে দিতে পারবেন টাইগাররা?

অনলাইন ডেস্ক :

বাংলাদেশকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জেতা শ্রীলঙ্কা ট্রফি নিয়ে টাইমড আউট উদযাপনে মেতেছে। বাংলাদেশের ক্রিকেটারদের এই উদযাপন ভালো লাগেনি। অধিনায়ক নাজমুল হোসেন শান্ততো প্রকাশ্যেই সংবাদ সম্মেলনে সেই কথা বলেছেন। দুর্ভাগ্য স্বাগতিকরা অনেক আশা নিয়ে থাকলেও শেষ পর্যন্ত আক্ষেপ হয়েছে সঙ্গী! আক্ষেপ দূর করতে রোববার (১০ মার্চ) সকালে ওয়ানডে সিরিজের ভেন্যু চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ দল। আগামী ১৩ মার্চ শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাংলাদেশ দল টি-টোয়েন্টি সিরিজ হারের বদলাটা চট্টগ্রামে নিতে চান। জাতীয় দলের এক ক্রিকেটার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘যেভাবে ম্যাচটা হেরেছি, আমাদের জন্য খুবই অস্বস্তিকর ছিল। এরপর ওদের উদযাপন ভালো লাগেনি।

চট্টগ্রামে ওয়ানডে জিতে বুঝিয়ে দিতে চাই, আমরা কতটা ভালো দল। টি-টোয়েন্টি হারের বদলা আমরা ওয়ানডেতে নিবো।’ শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে মরিয়া ছিল শান্ত-জাকের আলীরা। কিন্তু লঙ্কান পেসার নুয়ান থুসারার এক ওভারেই বাংলাদেশ ছিটকে গেছে। তার এক ওভারে হ্যাটট্রিক শিকারে পরিণত হন নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয় ও মাহমুদউল্লাহ! অথচ লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে বাংলাদেশ ইতিহাস গড়তে চেয়েছিল। গত ১১ বছরে লঙ্কানদের বিপক্ষে কখনোই যে টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি! এবার ওয়ানডে সিরিজ জিতে সেই ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ। অধিনায়ক নাজমুল হোসেন শান্তও বলেছেন, ‘আপনি যদি তিনটি ম্যাচের দিকে তাকান, কিছু ভালো ক্রিকেট খেলেছি।

বিশেষ করে রিশাদ, তাসকিন ও মেহেদী যেভাবে ব্যাটিং করেছে, তাদের জন্য সত্যিই খুশি আমি। এই (টি-টোয়েন্টি) সিরিজ থেকে অনেক আত্মবিশ্বাস নিতে পারি, কিন্তু এটা (ওয়ানডে) ভিন্ন সংস্করণ এবং আমরা তার জন্য মুখিয়ে আছি।’ রবিবার সকালে চট্টগ্রামে পৌঁছানো বাংলাদেশ দলের রোববার (১০ মার্চ) কোনও অনুশীলন ছিলো না। আগামী দুই দিন অনুশীলন করে ১৩ মার্চ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৫ ও ১৮ মার্চ। টি-টোয়েন্টি স্কোয়াড ও ওয়ানডে স্কোয়াডের মধ্যে খুব বেশি পার্থক্য নেই।

সিলেটে আগেই দলের সঙ্গে যোগ দিয়েছেন ওয়ানডে দলের তিন ক্রিকেটার তানজিদ হাসান তামিম, মেহেদী হাসান মিরাজ ও মুশফিকুর রহিম। অন্যদিকে জাকের আলী অনিক, নাঈম শেখ ও শেখ মেহেদী হাসান ফিরে গেছেন ঢাকায়। তারা সোমবার থেকে শুরু হতে যাওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে অংশ নেবেন।

প্রথম দুই ওয়ানডের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, মোস্তাফিজুর রহমান।