January 19, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 20th, 2021, 7:28 pm

চট্টগ্রামে স্ত্রী হত্যার অভিযোগ স্বামীসহ আটক ২

আঁখি

চট্টগ্রামে যৌতুকের দাবিতে স্বামীর নির্যাতনে আঁখি (২১) নামে এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। রবিবার সন্ধ্যা ৬টায় নগরীর পাঁচলাইশ সার্জিস্কোপ ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় আঁখির মৃত্যু হয়েছে বলে জানান তার ভগ্নিপতি আবুল কালাম।

নিহত আঁখি ও তার স্বামী আনিসুল ইসলামের বাড়ি উপজেলার বাঁশখালী জলদি গ্রামে।

এ ঘটনায় পাঁচলাইশ থানা পুলিশ স্বামী আইনজীবী আনিসুল ইসলামসহ দু’জনকে আটক করেছে।

ভগ্নিপতি আবুল কালাম জানান, আমার শ্যালিকা আঁখির সঙ্গে আইনজীবী আনিসুল ইসলামের বিয়ে হয় প্রায় দেড় বছর আগে। আনিসুল চট্টগ্রাম আদালতের আইনজীবী। বিয়ের পর তারা নগরীর চাঁন্দগাও থানার পাঠানিয়া গোদা এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

তিনি বলেন, বিয়ের পর থেকে স্বামী আনিসুল যৌতুকের জন্য আঁখির উপর নির্যাতন চালিয়ে আসছিল। সে তার পরিবারকে নির্যাতনের কথা জানালে স্বামী আরও বেশি নির্যাতন চালাতে থাকে। ছয় মাস আগে তার ফোন কেড়ে নেয় আনিসুল। যার কারণে এতোদিন পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারেনি। কয়েকদিন আগে তার উপর পাশবিক নির্যাতন চালানো হয়। পেটে লাথি মারলে তিনি গুরুত্বর আহত হন।পরে তাকে নগরীর পার্কভিউ হাসপাতালে ভর্তি করে গতকাল। চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখে নির্যাতনে আঁখির পেটের নাড়িভুঁড়ি ছিঁড়ে যায়। ফলে জটিল এ অপারেশন করতে তারা অপরাগতা জানালে রবিবার সকালে আঁখিকে পাঁচলাইশ সার্জিস্কোপ ক্লিনিকে ভর্তি করা হয়। সন্ধ্যায় সেখানে মারা যান।

এবিষয়ে জানতে চাইলে পাঁচলাইশ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল বলেন, নির্যাতনে এক নারীর মৃত্যু হলে আমরা অভিযোগ পেয়ে লাশ উদ্ধার করেছি এবং স্বামী ও তার খালাতো ভাইকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করছি। পরিবারে অভিযোগ তাদের মেয়েকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। তাদের বাসা এবং নির্যাতনস্থল যেহেতু চান্দগাঁও থানা এলাকায় সেহেতু মামলার বিষয়টি দেখবে চাঁদগাও থানা। সেখানে মামলা হবে। আমরা তাদেরকে হস্তান্তর করাবো।

—ইউএনবি