November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 26th, 2021, 12:16 pm

চট্টগ্রাম টেস্ট: পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে শুক্রবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

ম্যাচের শুরুতে ইয়াসির আলীর হাতে টেস্ট ক্যাপ তুলে দিয়েছে বাংলাদেশ। ডানহাতি এই ব্যাটার দীর্ঘদিন টেস্ট দলে থাকলেও টেস্ট ক্যাপ পাননি। অবশেষে নিজ শহরে স্বপ্নের অভিষেক হলো ইয়াসিরের।

ইয়াসির মোট ৫৭ টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলেছেন। ৯টি সেঞ্চুরি ও ২৫টি অর্ধশতকের সাহায্যে ৫০.৩৭ গড়ে তিন হাজার ৯৮০ রান করেছেন তিনি।

দুই পেসার ও দুই স্পিনার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পেস বোলিং আক্রমণের নেতৃত্ব দিবেন আবু জায়েদ, এবং তার সাথে থাকবেন এবাদত হোসেন। স্পিন আক্রমণের নেতৃত্ব দিবেন তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ।

এদিকে পাকিস্তান টপ অর্ডার ব্যাটার আবদুল্লাহ শফিককেও টেস্ট ক্রিকেটে অন্তর্ভুক্ত করেছে। তিনি তিনটি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি সহ ২৫৯ রান করেন। টেস্ট ক্যাপ পাওয়ার আগে শফিক তিনটি টি-টোয়েন্টি খেলেছেন।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এটি বাংলাদেশের ২১তম টেস্ট। এই ভেন্যুতে গত ২০ ম্যাচে বাংলাদেশ জিতেছে মাত্র দুটিতে।

এই টেস্টের আগে বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে ১১টি টেস্ট খেলেছে। তার মধ্যে ১০টিতে হেরেছে এবং অন্য ম্যাচটিতে ড্র করেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ ও এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ: আবদুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান, ফাহিম আশরাফ, নোমান আলী, হাসান আলী, শাহীন আফ্রিদি ও সাজিদ খান।

–ইউএনবি