January 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, November 27th, 2021, 12:40 pm

চট্টগ্রাম টেস্ট: প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৩৩০

ছবি: সংগৃহীত

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩৩০ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ।

এর আগে প্রথম দিনে চার উইকেট হারিয়ে ২৫৩ রানে দিন শেষ করেছিল বাংলাদেশ। দুই অপরাজিত ব্যাটসম্যান লিটন দাস ১১৩ এবং মুশফিকুর রহীম ৮২ রানে দ্বিতীয় দিনের ইনিংস শুরু করেন। তবে আজ মাত্র এক রান করেই লিটন ফিরে যান। মুশফিকুর রহীমও সেঞ্চুরির আগে (৯১ রান) রিজওয়ানের হাত ক্যাচ দিয়ে ফাহিমের বলে ফিরে যান। শেষের দিকে মেহেদী মিরাজের ৩৮ রানের সুবাধে দলীয় ৩৩০ রান করে টাইগাররা।

পাকিস্তানের পেসার হাসান আলী ৫১ রানে পাঁচ উইকেট শিকার করেন।

এর আগে গতকাল সকালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।

দিনের শুরুটা মোটেই ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৯ রানের মাথায় ওপেনার সাঈফ হাসান ব্যক্তিগত ১৪ রানে শাহীন শাহ আফ্রিদির বলে ফিরে যান। এরপর দলীয় ৩৩ রানের মাথায় সাদমান ইসলামের পর ৪৭ ও ৪৯ রানের সময় যথাক্রমে অধিনায়ক মুমিনুল এবং নাজমুল শান্ত ফিরে গেলে ব্যাটিং বিপর্যয়ে পরে টাইগাররা। সেখান থেকেই মুশফিক এবং লিটন দলের হাল ধরেন। প্রথম সেশনে চার উইকেট হারালেও শেষ দুই সেশনে কোন উইকেট যেতে দেননি মুশফিক-লিটনরা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এটি বাংলাদেশের ২১তম টেস্ট। এই ভেন্যুতে গত ২০ ম্যাচে বাংলাদেশ জিতেছে মাত্র দুটিতে।

এই টেস্টের আগে বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে ১১টি টেস্ট খেলেছে। তার মধ্যে ১০টিতে হেরেছে এবং অন্য ম্যাচটিতে ড্র করেছে বাংলাদেশ।

—ইউএনবি