December 1, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 23rd, 2021, 7:01 pm

চট্টগ্রাম পৌঁছেছে বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দল

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান ক্রিকেট দলের মধ্যে একমাত্র টেস্ট ম্যাচ শুরু হবে ২৬ নভেম্বর। এ লক্ষ্যে চট্টগ্রামে পৌঁছেছে বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দল।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকাল ৫টার দিকে কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে দুই দল চট্টগ্রাম রেডিসন ব্লু বে ভিউতে পৌঁছায়। এর আগে দুপুর ২টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি ৬১৫ চার্টার্ড ফ্লাইটে চট্টগ্রামের উদ্দেশ্য রওনা দেয় দুই দল।

২৬ নভেম্বর থেকে ৩০ নভেম্বর চট্টগ্রামের জহুর আহাম্মদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। এর আগে উভয় দল ২৪ ও ২৫ নভেম্বর জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়াম চট্টগ্রামে অনুশীলন করবে। এরপর ২৬ নভেম্বর একই স্টেডিয়ামে দু’দেশের মধ্যে পাঁচ দিনের টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ১ ডিসেম্বর দুই দল ঢাকার উদ্দেশ্যে বিমান যোগে চট্টগ্রাম ত্যাগ করবে।

এদিকে দুই দেশের টেস্ট ম্যাচকে ঘিরে চট্টগ্রামে নিরাপত্তার বলয় তৈরি করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপি।

খেলোয়াড়দের নিরাপত্তা এবং খেলা চলাকালে চট্টগ্রাম মহানগরীতে থাকবে সাত স্তরের নিরাপত্তা। এর মধ্যে হোটেলে থাকবে তিন স্তরের এবং স্টেডিয়ামে থাকবে চার স্তরের নিরাপত্তা। নিরাপত্তার দায়িত্ব নিয়োজিত সিএমপি ৯০০ পুলিশ সদস্য।

সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর জানান, সিরিজের প্রথম টেস্ট ম্যাচ, অনুশীলন, বিমানবন্দর থেকে হোটেলে এবং মাঠ থেকে হেটেলে যাওয়া আসাসহ খেলা চলাকালে স্টেড়িয়াম এলাকায় কঠোর নিরাপত্তার মধ্যে থাকবে।

নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে সড়ক পথে এস্কর্ট প্রধান, বিমান বন্দরে নিরাপত্তা, খেলোয়াড় গমনাগমনে নিরাপত্তা ডিউটি, হোটেল কেন্দ্রীক নিরাপত্তা, স্টেডিয়াম কেন্দ্রীক নিরাপত্তা, অনুশীলন ডিউটি, স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স। এই নিরাপত্তা ব্যবস্থায় কুইক রেসপন্স টিম, সোয়াট টিম, বোম্ব ডিসপোজাল ইউনিট দায়িত্ব পালন করবে।

—ইউএনবি