June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 2nd, 2024, 4:13 pm

চট্টগ্রাম বিমানবন্দরে বিদেশি সিগারেট ও স্বর্ণালংকার জব্দ, ২ জন আটক

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি ও শারজাহ থেকে আসা ২ যাত্রীর ব্যাগ তল্লাশি করে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি সিগারেট, স্বর্ণালংকার ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এ ঘটনায় উক্ত ২ যাত্রীকে আটক করা হয়।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে গোপন তথ্যের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) চট্টগ্রাম বিমানবন্দর টিম, শুল্ক গোয়েন্দা ও বিমানবন্দর কাস্টমসের যৌথ অভিযানে এই চালান জব্দ করা হয়।

আটক মোহাম্মদ শাহিদুল আলম ও মোহাম্মদ আরমান হোসেন নামে ২ ব্যক্তি চট্টগ্রামের রাউজান উপজেলার বাসিন্দা। তারা নিয়মিত মধ্যপ্রাচ্যে যাতায়াত করেন এবং ব্যাগেজ পার্টির পণ্য বহন করে নিয়ে আসেন বলে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান।

জব্দ মালামালের মধ্যে রয়েছে- ৪৮০ কার্টুন বিদেশি সিগারেট (মন্ড ও ইজি লাইট), ২২ ক্যারেটের ৯৯ গ্রাম স্বর্ণালংকার এবং ২টি মোবাইল ফোন। যার আনুমানিক মূল্য ২৮ লাখ, ৬৪ হাজার ২২০ টাকা বলে জানান শুল্ক গোয়েন্দারা।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ কমান্ডার তাসলিম আহমেদ জানান, সোমবার রাতে এয়ার আরাবিয়ায় আবুধাবি ও শারজাহ হতে আসা মোহাম্মদ শাহিদুল আলম ও মোহাম্মদ আরমান হোসেন নামে ২ যাত্রীর গতিবিধি সন্দেহ হলে তাদের ব্যাগ ও ল্যাগেজ তল্লাশি করে বিপুল পরিমান সিগারেট, স্বর্ণালংকার ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

—–ইউএনবি