June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, April 27th, 2024, 2:27 pm

চট্টগ্রাম বিমানবন্দরে ৯০ হাজার দিরহামসহ যাত্রী আটক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৯০ হাজার ইউএই দিরহামসহ এক যাত্রীকে আটক করা হয়েছে।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) রাতে গোপন তথ্যের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) চট্টগ্রাম বিমানবন্দর টিম এবং বিমানবন্দর শুল্ক গোয়েন্দা যৌথভাবে তাকে আটক করে।

মোহাম্মদ কায়সার হামিদ নামে ওই যাত্রীকে তল্লাশি চালিয়ে মুদ্রাগুলো জব্দ করা হয়। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য প্রায় ২৭ লাখ টাকা। তিনি চট্টগ্রামের বোয়ালখালীর বাসিন্দা।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বিমানবন্দর শুল্ক গোয়েন্দারা উক্ত যাত্রীর বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে পতেঙ্গা মডেল থানায় মামলা দায়ের করছেন। উদ্ধার করা বিদেশি মুদ্রাগুলো শুল্ক গোয়েন্দার মাধ্যমে বিমানবন্দর কাস্টমসের নিকট হস্তান্তর করা হবে।

বিমানবন্দর কাস্টমস সূত্র জানায়, বোয়ালখালীর মোহাম্মদ কায়সার হামিদ নামের ওই যাত্রীকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক অ্যান্টি হাইজ্যাকিং গেইটে তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা হয়। তিনি এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে রাতে শারজাহ যাওয়ার যাত্রী ছিলেন।

উল্লেখ্য, উক্ত যাত্রী বৈদেশিক মুদ্রা নীতিমালা অনুযায়ী নির্ধারিত পরিমাণের (১ বছরে সর্বোচ্চ ১২ হাজার ইউএস ডলার বা এর সমমূল্যের অন্য কোনো বৈদেশিক মুদ্রা) বেশি বৈদেশিক মুদ্রা নিয়ে বিদেশে যাওয়ার চেষ্টা করায় তার কাছে পাওয়া সমুদয় বৈদেশিক মুদ্রাসহ তাকে আটক করা হয়।

—–ইউএনবি