February 8, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 30th, 2022, 1:57 am

চতুর্থ শিল্পবিপ্লব মোকাবেলায় সকলকে প্রস্তুত থাকতে হবে-বেরোবির উপাচার্য

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়( বেরোবি), রংপুরের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেছেন, বর্তমান তথ্য ও প্রযুক্তির যুগে সব ক্ষেত্রেই প্রতিযোগিতা লক্ষ্য করা যাচ্ছে। সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ উন্নয়নে এগিয়ে যাচ্ছে। আগামীর বিশ^ চতুর্থ শিল্পবিপ্লব মোকাবেলার জন্য প্রস্তুতি গ্রহণ করছে। এক্ষেত্রে আমাদের সকলকে নিজ নিজ অবস্থান থেকে প্রস্তুত থাকতে হবে। মঙ্গলবার দুপুরে বেরোবি একাডেমিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে ইন্সটিটিউশনাল কোয়ালিটি এসুরেন্স সেল (আইকিউএসি)-এর উদ্যোগে আয়োজিত “কর্মকর্তাদের পেশাগত আচরণ ও শুদ্ধাচার” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, এই বিশ^বিদ্যালয়টি দেশের অনন্য একটি বিশ^বিদ্যালয় হিসেবে গড়ে তুলতে আপনাদের সকলের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ প্রয়োজন। এজন্য নিজ নিজ অবস্থান থেকে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। মাত্র দেড় বছরে এই বিশ^বিদ্যালয়ে চার বছরের সেশনজট মুক্ত হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উপাচার্য।
আইকিউএসির পরিচালক প্রফেসর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। কর্মশালায় রিসোর্স পার্সন ছিলেন রংপুরের বিভাগীয় কমিশনার মোঃ সাবিরুল ইসলাম ও জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার আবু বকর সিদ্দক।
আইকিউএসির অতিরিক্ত পরিচালক মোঃ আব্দুল লতিফের পরিচালনায় এতে স্বাগত বক্তৃতা করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও আইকিউএসির অতিরিক্ত পরিচালক মোঃ শরিফুল ইসলাম।