June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 3rd, 2024, 8:44 pm

চরিত্রের জন্য খোলামেলা দৃশ্যেও আপত্তি নেই মিমির

অনলাইন ডেস্ক :

শুরুটা মডেলিং দিয়ে হলেও এখন অভিনয়েই ব্যস্ত অনিন্দিতা মিমি। আসছে ঈদেও একাধিক নাটকে দেখা যাবে ‘গার্লস স্কোয়াড’ দিয়ে পরিচিতি পাওয়া এই অভিনেত্রীকে। ‘গার্লস স্কোয়াড’ দিয়ে অভিনয় শুরু। শুরুর দিকে ভীষণ নার্ভাস ছিলেন তিনি। বলেন, ভয়ের চোটে প্রথম দৃশ্যটি ওকে করতে আমাকে ১৮টি শট দিতে হয়েছিল! সহশিল্পী ছিলেন সেমন্তী সৌমি। তার সঙ্গে আমার আগে থেকেই আমার পরিচয় ছিল। ফলে তিনি আমাকে ভীষণ সহযোগীতা করেছিলেন। এজন্য খুব একটা মানসিক চাপ নিতে হয়নি।

এইখানে অনেক প্রতিযোগিতা, প্রথম কাজ পেতে তাকে অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে যেতে হয়েছে বলে জানান মিমি। বললেন, নাটকের অঙ্গনে জায়গা করে নেওয়া অনেক বেশি চ্যালেঞ্জিং। কারণ আমাদের এখানে মেধাবী ছেলে-মেয়ের কমতি নেই। সেই অনুযায়ী কাজের সুযোগ খুব কম। তাই নিজেকে যতোক্ষণ না কেউ প্রমাণ করতে পারছে, ততোক্ষণ তার দিকে কেউ ফিরেও তাকায় না। কাজ পাওয়া ভীষণ শক্ত, কম্পিটিশন অনেক বেশি। আমার ক্ষেত্রেও প্রথম কাজটা পাওয়া ছিল অনেক চ্যালেঞ্জিং। কিন্তু একটি ভালো কাজে সুযোগ পেয়েছিলাম বলে তারপর থেকে বেশ মসৃণভাবে কাজ করছি। তবে আরও ভালো কাজের সুযোগ চাই। কেবল তো শুরু। মিমি আরও বলেন, আমি হারিয়ে যেতে চাই না।

অভিনয় নিয়ে আমার দীর্ঘমেয়াদি পরিকল্পনা। গড়পড়তা যা পাচ্ছি তাই করছি না। বেছে বেছে ভালো মানের কাজগুলোই করছি। সিনেমায় ভালো ভালো চরিত্রে কাজ করতে চাই। এজন্য যত পরিশ্রম করতে হয় করবো। চরিত্রের প্রয়োজনে খোলামেলা হতেও আপত্তি নেই তার। মিমির ভাষ্যে, কোন চরিত্র ফুটিয়ে তোলার জন্য যদি আমাকে খোলামেলা দৃশ্যও করতে হয় তাতে আমার কোন ‘না’ নেই। কারিনা কাপুরের ‘হিরোইন’-এর মতো চরিত্র পেলে জান, প্রাণ দিয়ে কাজ করতাম। দেশীয় অভিনয়শিল্পীদের মধ্যে মিমির পছন্দের তালিকায় রয়েছে শাবানা, শাবনূর, মৌসুমী, অপূর্ব, নিশো, শাকিব খান, আরিফিন শুভ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া ও মেহজাবীন চৌধুরী। পছন্দের নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী, শিহাব শাহীন আর মিজানুর রহমান আরিয়ান।