December 7, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, January 29th, 2022, 10:57 am

চলচ্চিত্র শিল্পী সমিতি: সভাপতি ইলিয়াস কাঞ্চন, সম্পাদক জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয়ী হয়েছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন জায়েদ খান। তারা ২০২২-২০২৪ পর্যন্ত দায়িত্ব পালন করবেন।
শনিবার ভোর ৬টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।
সভাপতি পদে ইলিয়াস কাঞ্চন পেয়ছেন ১৯১ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়ছেন ১৪৮ ভোট। অন্যদিকে জায়েদ খান পেয়ছেন ১৭৬ ভোট এবং নিপূণ আক্তার তার চেয়ে ১৩ ভোট কম পেয়ছেন।
সহ-সভাপতি পদে জয়ী হয়েছেন ডিপজল ও রুবেল। তারা ভোট পেয়েছেন যথাক্রমে ২১৯ ও ১৯১। ২১২ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক জয়ী হয়েছেন।
১৮৪ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক হয়েছেন শাহানুর। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় পেয়েছেন জয় চৌধুরী। তার প্রাপ্ত ভোট সংখ্যা ২০৫।
দপ্তর সম্পাদক পদে আরমান ২৩২ ভোট পেয়ে জয়ী হয়েছেন। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ২০৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন মামনুন ইমন। আজাদ খান জয়ী হয়েছেন কোষাধ্যক্ষ পদে। পেয়েছেন ১৯৩ ভোট।
এছাড়া কার্যকরী সদস্য পদে সর্বোচ্চ ২৪০ ভোট পেয়ে জয়ী হয়েছেন ফেরদৌস। এই পদে আরও যারা জয়ী হয়েছেন তাদের ভোট সংখ্যা মৌসুমী ২২৫, অঞ্জনা ২২৫, রোজিনা ১৮৫, অরুণা বিশ্বাস ১৯২, আলীরাজ ২০৩, সুচরিতা ২০১, কেয়া ২১২, অমিত হাসান ২২৭, জেসমিন ২০৮, চুন্নু ২২০।
এর আগে শুক্রবার এফডিসিতে শুরু হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নিার্বাচন। যা শুরুতে বিকাল ৫টা পর্যন্ত চলার কথা থাকলেও পরে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত চলে। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৪২৮। ভোট দিয়েছেন ৩৬৫। কার্যকরী পরিষদের সদস্যপদে বাতিল হয়েছে ১০ ভোট ও সম্পাদকীয়তে বাতিল হয়েছে ২৬ ভোট।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেছেন পীরজাদা শহীদুল হারুন। তার সঙ্গে কমিশনার হিসেবে ছিলেন বি এইচ নিশান ও জাহিদ হোসেন।

—ইউএনবি