July 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 5th, 2024, 7:31 pm

চাঁদপুরে ঘন কুয়াশায় লঞ্চে কার্গো জাহাজের ধাক্কা, নিখোঁজ ১

চাঁদপুরের মেঘনা নদীতে ঘন কুয়াশার কারণে কার্গো জাহাজের ধাক্কায় তলা ফেটে চরে আটকা পড়েছে ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী এমভি সুন্দরবন-১৬ লঞ্চ। এতে এক নারী যাত্রী নিখোঁজ এবং আরেক যাত্রী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার আমিরাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় লঞ্চের ৫ শতাধিক যাত্রী আতঙ্কিত হয়ে পড়েন।

বিষয়টি ইউএনবিকে নিশ্চিত করেন চাঁদপুরের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটি) উপপরিচালক শাহাদাত হোসেন।

ধাক্কা দেওয়া কর্গো জাহাজটি দ্রুত পালিয়েছে বলে জানান মোহনপুর নৌপুলিশ ও নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান।

তিনি জানান, ঘটনার পর যাত্রীদের উদ্ধার ও নিরাপত্তা দিতে চাঁদপুর সদর ও মোহনপুর নৌপুলিশ ঘটনাস্থলে কাজ করছে। তবে ঘন কুয়াশার কারণে কাজ কিছুটা ব্যাহত হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে ঘটনাস্থল থেকে চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান, দুর্ঘটনায় এক নারী যাত্রী নিখোঁজ রয়েছেন। আর এক পুরুষ যাত্রী আহত হয়েছেন। তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চাঁদপুর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক বশির আলী খান ইউএনবিকে বলেন, দুর্ঘটনার পর থেকে যাত্রীদের নিরাপদে গন্তব্য পৌঁছানোর বিষয়টি তত্ত্বাবধান করা হচ্ছে। নিখোঁজ এবং আহত যাত্রীর পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

দুর্ঘটনা কবলিত সুন্দরবন-১৬ লঞ্চের সুপার ভাইজার সিরাজুল ইসলাম জানান, তারা লঞ্চটি নিরাপদে মেঘনা নদীর আমিরাবাদ এলাকায় নোঙর করে রেখেছেন।

এর মধ্যে দিবাগত রাত ৪টার দিকে এমভি সুন্দরবন-১৫ দুর্ঘটনা কবলিত লঞ্চের ডেক এবং প্রথম শ্রেণির ২৫০ যাত্রীকে বরিশালে নিয়ে গেছে। এ লঞ্চের সুপারভাইজার দুলাল জানান, সকাল ৮টায় তারা বরিশাল লঞ্চঘাটে গিয়ে পৌঁছান।

এমভি সুন্দরবন-১৪ লঞ্চের সুপারভাইজার মো. ইউনুছ জানান, লঞ্চের কেবিনসহ বাকি প্রায় ২৫০ যাত্রীকে নিয়ে আজ সকাল সাড়ে ৮টায় পর তারা বরিশালের উদ্দেশে ছেড়ে গেছেন।

—–ইউএনবি