December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 2nd, 2022, 8:10 pm

চাঁদপুরে রাস্তার পাশ থেকে বিএনপি নেতার লাশ উদ্ধার

চাঁদপুরের মতলব উত্তরে ফতেহপুর পশ্চিম ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সলিমুল্লাহ লাভলুর (৫০)লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে ফতেহপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মান্দাতলী গ্রামের ইটের রাস্তার পাশ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

লাভলু মান্দারতলী গ্রামের আমির হোসেন মাস্টারের ছেলে।
জানা যায়, ভোরে ভ্যানচালক জাহাঙ্গীর আলম মান্দারতলী গ্রামের ভিতর দিয়ে প্রবাহিত হেরিংবন্ড রাস্তা দিয়ে যাওয়ার সময় লাশ দেখে ডাক চিৎকার দেন। পরে বিষয়টি থানা পুলিশকে জানানো হয়।

স্থানীয়রা জানায়, লাভলু ৭ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ফতেপুর পশ্চিম ইউনিয়নের বিএনপি সাধারণ সম্পাদক। কে বা কারা রাতের অন্ধকারে হত্যা করে রাস্তার পাশে লাশ ফেলে যায়।

নিহতের ছেলে লাবিব জানায়, মঙ্গলবার (১ নভেম্বর) বিকালে স্কুল ছুটি হওয়ার পরে ওই গ্রামের শিপন তার পায়ে মোটরসাইকেল তুলে দেয়। এ নিয়ে তার সঙ্গে তর্ক-বির্তক হয়। পরে লাভলু বিষয়টি জানার পর শিপনকে জিজ্ঞেস করলে বেশ তর্ক হয়। পরে শিপন (২১) ও তার দুই বন্ধু রাকিব (২২), তুহিন (২০) লাভলুর বাড়িতে এসে আজকেই খেলা দেখাবে বলে হুমকি দেয়। তাই এই ঘটনায় হুমকিদাতাদের সন্দেহ করেন তারা।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন মিয়া জানান, লাশের কোথাও তেমন কোনো আঘাতের চিহ্ন নাই। তবে নাক মুখ দিয়ে ফেনা যুক্ত লালা বের হয়। তার ডান কানের নিচে সামান্য আঘাতের চিহ্ন রয়েছে।

ওসি আরও বলেন, এটা হত্যা না আত্মহত্যা নিশ্চিত না। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পরে তা পরিস্কার জানা যাবে। বিএনপি নেতার রাশহ উদ্ধার ও সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। দুপুরে লাশের ময়না তদন্তের জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি বলেন, পারিবারের পক্ষ থেকে এখনো কোন মামলা হয় নি। অভিযোগ দেয়া হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও জানান, বিষয়টি তদন্ত চলছে।

—ইউএনবি