May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 18th, 2022, 2:29 pm

চাঁপাইনবাবগঞ্জে মশা তাড়ানোর ধোঁয়ার আগুনে পুড়ল ২৭টি গরু

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে মশা তাড়ানোর ধোঁয়া থেকে আগুন লেগে ২৭টি গরু মারা গেছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার কসবা ইউনিয়নের আখিলা গ্রামে এই অগ্নিকাণ্ড ঘটে।

আগুনে পুড়ে আখিলা গ্রামের মৃত আলহাজ্ব সমির উদ্দিনের ছেলে আলহাজ্ব সলেমানের খামারে থাকা ২৭টি গরুর সবগুলোই মারা গেছে।

মারা যাওয়া গরুর মধ্যে রয়েছে- ৩টি বড় ষাড় গরু,, ২২টি শাহীওয়াল বড় বকনা ও ২টি বাছুর। আগুনে পুড়ে আনুমানিক ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত খামারি, স্থানীয় বাসিন্দা, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বাড়ির সঙ্গে লাগানো আলহাজ্ব সলেমানের খামারে আগুন লেগে সবগুলো গরু মারা যায়। গরুর খামারে মশা তাড়ানোর ধোঁয়া থেকেআগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

আরও জানা যায়, মশা তাড়ানোর ধোঁয়া থেকে পরবর্তীতে বৈদ্যুতিক সংযোগের সঙ্গে সূত্রপাত ঘটে আগুন লাগে। পরে স্থানীয়রা খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

পরে অতিরিক্ত পুলিশ সুপার (গোমস্তাপুর সার্কেল) শামছুল আজম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ আহম্মেদ, নাচোল থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মিন্টু রহমানসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু রহমান বলেন, আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সুপার গোমস্তাপুর সার্কেল পরিদর্শন করেছেন। আগুনে ২৭টি গরু মারা যাবার পর বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নাচোল থানায় আইনগত বিষয় প্রক্রিয়াধীন রয়েছে।

নাচোল ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার ইব্রাহিম আলী জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম পাঠানো হয়। পরে ২০ মিনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে গরু ছাড়া আর কোন হতাহতের ঘটনা ঘটেনি৷ মশা তাড়ানোর ধোঁয়ার আগুনের সাথে বৈদ্যুতিক তারের সংযোগ হয়ে আগুনের সূত্রপাত হয়েছে।

—ইউএনবি