June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 13th, 2022, 8:39 pm

চাঁপাইনবাবগঞ্জে ম্যাংগো স্পেশাল ট্রেনের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ থেকে ম্যাংগো স্পেশাল ট্রেনের উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকালে জেলার রহনপুর রেলওয়ে ষ্টেশনে এর উদ্বোধন করেন রেলওয়ের পশ্চিমাঞ্চলীয় জোনের প্রধান পরিবহন কর্মকর্তা শহিদুল ইসলাম।

প্রথম দিন বিকাল চারটায় ট্রেনটি ৩ হাজার কেজি আম নিয়ে স্টেশন ছেড়ে যায়।

কর্মকর্তারা জানান, ট্রেনটি প্রতিদিন বিকাল ৪ টায় রহনপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে যাবে। এরপর বিকাল ৬ টায় ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে আম পরিবহনের জন্য প্রতি কেজি আমের ভাড়া আগের মতই ১ টাকা ৩১ পয়সা নির্ধারণ করা হয়েছে। আম ছাড়াও ট্রেনটিতে অন্যান্য ফল ও সবজি পরিবহন করা যাবে।

রহনপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মামুন জানান, রহনপুর স্টেশন থেকে বিকালে ট্রেনটি ছেড়ে যাওয়ার পর পথিমধ্যে চাঁপাইনবাবগঞ্জ, আমনুরা জংশন, কাকনহাট, রাজশাহী, সরদহ, আড়ানী, আক্কেলপুর, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে পণ্য লোড-আনলোডের জন্য যাত্রাবিরতি নিবে। সবশেষ কমলাপুর স্টেশনে থামবে।

আমের জেলা খ্যাত চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজধানী ঢাকায় কম খরচে আম পরিবহনের জন্য ২০২০ সালের ৫ জুন এ জেলায় প্রথম ম্যাংগো স্পেশাল ট্রেন উদ্বোধন করা হয়। এরপর থেকে প্রতি বছর কম টাকায় আম পরিবহন করে আসছে ম্যাংগো স্পেশাল ট্রেন।

—ইউএনবি