November 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 9th, 2022, 7:23 pm

চাঁপাইনবাবগঞ্জে স্কুলবাসের সঙ্গে ট্রেনের ধাক্কা

চাঁপাইনবাবগঞ্জে একটি স্কুলবাসের সঙ্গে ট্রেনের ধাক্কা লাগলেও হতাহতের কোন ঘটনা ঘটেনি। বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের অদুরে হাজিরমোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সৌভাগ্যক্রমে মাইক্রোবাসে থাকা শিক্ষার্থীরা বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন মাষ্টার শহীদুল ইসলাম জানান, সকাল সাড়ে ৮টায় ঈশ্বরদীগামী ছয় ডাউন রাজশাহী কমিউটার ট্রেনটি স্টেশন ছেড়ে যায়। এর পাঁচ মিনিট পর স্টেশনের অদুরে হাজিরমোড় এলাকায় রেল লাইন ঘেঁসে দাঁড়িয়ে থাকা একটি স্কুল মাইক্রোসের সঙ্গে ট্রেনের ধাক্কা লাগে।

এতে মাইক্রোবাসটি ক্ষতিগ্রস্থ হলেও হতাহতের ঘটনা ঘটেনি।

চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মাহমুদুল হাসান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে জানতে পারি এশিয়ান প্রি-ক্যাডেট স্কুলের একটি মাইক্রোবাস রেল লাইনের পাশাপাশি দাঁড় করানো ছিলো। মাইক্রোর তেল ফুরিয়ে যাওয়ায় চালক তেল আনতে যায়। এসময় চাঁপাইনবাবগঞ্জ রেল ষ্টেশন থেকে ছেড়ে আসা ট্রেনের সঙ্গে মাইক্রোটির ধাক্কা লাগে। মাইক্রোতে বেশ কয়েকজন শিক্ষার্থী ছিলো। স্থানীয়রা কয়েকজনকে বের করে এসময় আমরা গিয়ে আরও সাতজনকে উদ্ধার করি। তারা আহত নয় এক ধরনের ভয়ে আতংকিত ছিলো। কোন ধরনের আহত না হওয়ায় তাদেরকে উদ্ধার করে তাদের স্কুলে পৌঁছে দেয়া হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন উপপরিদর্শক (এসআই) ফারুক হোসেন জানান, এশিয়ান প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষার্থীদের বহনকারী একটি মাইক্রোবাস রেল রেস্টশনের অদুরে হাজিরমোড় এলাকায় রেল লাইনের পাশেই দাঁড়িয়ে ছিলো। গাড়ির তেল শেষ হয়ে যাওয়ায় চালক তেল আনতে যায়। এদিকে সকাল সাড়ে ৮ টায় ঈশ্বরদীগামী ছয় ডাউন রাজশাহী কমিউটার ট্রেনটি যাওয়ার সময় ৮টা ৩৫ মিনিটে ট্রেনের বাংকারের সঙ্গে মাইক্রোবাসটির ধাক্কা লাগে।

—-ইউএনবি