June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 25th, 2023, 8:09 pm

চার্লসের রাজ্যাভিষেকে ১০ সারি পেছনে প্রিন্স হ্যারি

অনলাইন ডেস্ক :

রাজা চার্লসের রাজ্যাভিষেক অনুষ্ঠানের সময় রাজপরিবারে সাথে নয় বরং ১০ সারি পেছনে বসবেন প্রিন্স হ্যারি। রাজপরিবারের মধ্যে চলমান বিবাদের মধ্যে ৬ মে রাজ্যাভিষেকের সময় প্রিন্স হ্যারি খুব অল্পসময় অনুষ্ঠানে থাকবেন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। রাজপরিবারের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বড় ভাই প্রিন্স উইলিয়াম, তার স্ত্রী কেট মিডলটনসহ পরিবারের বাকি সদস্যরা যে সারিতে বসবেন, তার থেকে ১০ সারি পেছনে বসতে হবে হ্যারিকে।

স্বেচ্ছায় রাজপরিবার ছেড়ে যাওয়ার কারণে হ্যারিকে পেছনে বসতে হবে। আরও জানা গেছে, বাবার রাজ্যাভিষেকের আনুষ্ঠানিক আয়োজনে যোগ দিতে যুক্তরাষ্ট্র থেকে স্ত্রী মেগান মার্কেলকে ছাড়া একাই নিজ দেশে যাবেন হ্যারি। তবে খুব অল্প সময় থাকবেন। দ্রুত অনুষ্ঠানস্থল ত্যাগ করতে পারেন তিনি। তার এবারের যুক্তরাজ্য সফরে বাবা ও ভাইয়ের সঙ্গে বিদ্যমান শীতল সম্পর্ক উষ্ণ হবে, এমনটা আশা করা যাচ্ছে না।

চার্লস তার মা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর আট মাস পর আগামী ৬ মে আনুষ্ঠানিকভাবে রাজার মুকুট পরবেন। ১০৬৬ সালে রাজা উইলিয়াম ও এরপর থেকে কেন্দ্রীয় লন্ডনের চার্চে মুকুট পরা ৪০ তম রাজত্বকারী রাজা হবেন চার্লস। যুক্তরাজ্যের বাইরে, তিনি অস্ট্রেলিয়া, কানাডা এবং নিউজিল্যান্ডসহ আরও ১৪টি কমনওয়েলথ দেশের রাজা। তার দ্বিতীয় স্ত্রী রাণী ক্যামিলাও মুকুট পরবেন।