May 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 24th, 2024, 7:18 pm

চার গোলে বিধ্বস্ত মেসিবিহীন মায়ামি

অনলাইন ডেস্ক :

ঘরের মাঠ হোক বা প্রতিপক্ষের আঙিনা, ইন্টার মায়ামির ম্যাচ মানেই গ্যালারিতে ‘মেসি মেসি’ রব। তবে সেই লিওনেল মেসি এখন চোটের কারণে বাইরে। কিন্তু রেড বুল অ্যারেনায় এবার গর্জন শোনা গেল ‘লুইস মর্গ্যান লুইস মর্গ্যান..।” ম্যাচজুড়ে এমন দুর্দান্ত পারফরম্যান্সই উপহার দিলেন এই উইঙ্গার। তার হ্যাটট্রিকে ইন্টার মায়ামিকে উড়িয়ে দিল নিউ ইউয়র্ক রেড বুলস। মেজর লিগ সকারের ম্যাচে শনিবার মায়ামিকে ৪-০ গোলে হারিয়েছে রেড বুলস। চোটের কারণে টানা তৃতীয় ম্যাচে মাঠের বাইরে ছিলেন মেসি। তাকে ছাড়া তার দলকেও মনে হয়েছে অচেনা।

মেসি ছাড়াও জাতীয় দলে ব্যস্ততার কারণে মায়ামি পায়নি তাদের নির্ভরযোগ্য গোলকিপার ড্রেক ক্যালেন্ডারকে। ম্যাচের তৃতীয় মিনিটেই মর্গ্যানের গোলে এগিয়ে যায় রেড বুলস। মায়ামি এরপর চেষ্টা করেছে ঘুরে দাঁড়াতে। কিন্তু গুছিয়ে আক্রমণ করতে পারেনি। গোলমুখে লুইস সুয়ারেস কয়েক দফায় হুমকি ছড়ানোর চেষ্টা করেছেন। কিন্তু সফল হননি শেষ পর্যন্ত। প্রথমার্ধে আর গোল হয়নি। ৫১তম মিনিটে আরেকটি গোল করেন মর্গ্যান। ৭০তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন স্কটিশ এই উইঙ্গার। ২০২২ সালে মায়ামি থেকেই নিউ ইয়র্কে নাম লেখান মর্গ্যান। মেজর লিগ সকারে তার দ্বিতীয় হ্যাটট্রিক এটি।

তার দ্বিতীয় ও তৃতীয় গোলের মাঝে একটি গোল করেন উইকেলমান কারমোনা। মায়ামির নোয়াহ অ্যালেন পরে একবার বল জালে ঢোকাতে পেরেছিলেন। কিন্তু ভিএআর দেখে তা গোল দেননি রেফারি। এই হারের পর মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সে ৬ ম্যাচে মায়ামির পয়েন্ট ১০। রেড বুলসের পয়েন্টও ১০, তবে ম্যাচ তারা খেলেছে একটি কম। ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে সিনসিনাতি।