August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 7th, 2022, 8:48 pm

চালুর এক দিন পরই বন্ধ হয়ে গেল ক্যাটল স্পেশাল ট্রেন

চাঁপাইনবাবগঞ্জ থেকে চালুর এক দিন পরই বন্ধ হয়ে গেল ক্যাটেল স্পেশাল ট্রেন। কোরবানিযোগ্য কোন পশু বুকিং না হওয়ায় বিশেষ এই ট্রেন সার্ভিস বন্ধ করে দিয়েছে রেল বিভাগ।

চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা (তেজগাঁ) রুটে কোরবানির পশু পরিবহনের জন্য বুধবার বিকালে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন থেকে বিশেষ এই ট্রেনটি চালু করা হয়েছিল।

চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন মাস্টার শহিদুল আলম জানান, স্বল্প ভাড়ায় কোরবানির পশু পরিবহনের জন্য ক্যাটল স্পেশাল ট্রেন চালু করেছিল রেল বিভাগ। গতকাল প্রথম দিন ১৮টি গরু ও ৪টি ছাগল নিয়ে ঢাকার উদ্দেশে যাত্রা করেছিল ট্রেনটি কিন্তু আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিন কোরবানিযোগ্য কোন পশু বুকিং না হওয়ায় এই সার্ভিস বন্ধ করেছে রেল কর্তৃপক্ষ।

তিনি জানান, ক্যাটল স্পেশাল ট্রেনের নিয়ম অনুযায়ী কোরবানিযোগ্য পশু পাঠাতে হলে ২৪ ঘণ্টা আগেই বুকিং দিতে হবে। কিন্তু আজকে বৃহস্পতিবার কোন কোরবানিযোগ্য কোন পশু বুকিং হয়নি। এ কারণে ট্রেনটি বন্ধ করা হয়। ফলে সকালে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে ক্যাটল স্পেশাল ট্রেন আসার কথা থাকলেও তা আসেনি।

প্রসঙ্গত, করোনার সময় ২০২১ সালের ১৭ জুলাই স্বল্প ভাড়ায় কোরবানির পশু পরিবহনের জন্য প্রথমবারের মত চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা(তেজগাঁও) রুটে ক্যাটেল স্পেশাল ট্রেন সার্ভিস চালু করে রেল বিভাগ।

—ইউএনবি