September 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 12th, 2021, 1:31 pm

চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশ না পাঠালে গণ আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটবে : তাবিথ আউয়াল

জেলা প্রতিনিধি, ফেনী :
চিকিৎসার জন্য  বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানো নিয়ে সরকার যে তালবাহানা করছে তা সুফল বয়ে আনবেনা। বিনা চিকিৎসায় খালেদা জিয়ার কোন সমস্যা হলে এর সম্পূর্ণ দায় এ সরকারকেই বহণ করতে হবে। তখন এ সরকার জনরোষে পড়বে এবং  জনগন রাজপথে নেমে এসে গণ-আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন ঘটাবে। শনিবার ফেনীর দাগনভূঞা পৌরসভার আলাইয়ারপুর গ্রামের নিজ বাড়ীতে (মিন্টু গার্ডেন) একটি পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে এসে এ মন্তব্য করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।
তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সনের শারীরিক অবস্থা দিন দিন অবনতির দিকে যাচ্ছে। সরকার সম্পূর্ণ উদ্দেশ্যপ্রনোদিতভাবে বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছেনা। তারা বিএনপি চেয়ারপার্সনকে হত্যার ষড়যন্ত্র করতেছে।  তবে সরকারকে বলবো এ ভুল পথে পা বাড়াবেন না। আমি চাইবো সরকারের শুভবুদ্ধির উদয় হোক, এবং প্রত্যাশা করি  সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার পথ সুগম করবেন।
তিনি আরো বলেন, এ সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে সাবেক ৩ বারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে। সম্পূর্ণ নির্দোষ একজন মানুষকে এ বৃদ্ধ বয়সে জেলখানায় আটকে রেখেছিল। অথচ বর্তমান প্রধানমন্ত্রীর নামে দুর্নীতির অভিযোগে যত মামলা ছিল ক্ষমতার অপব্যবহার করে সব মামলা  থেকে তিনি অব্যাহতি পেয়েছেন। অথচ বেগম জিয়াকে মিথ্যা মামলায় হয়রানী করছেন। আজ বেগম জিয়ার সংকটাপন্ন শারীরিক অবস্থা নিয়েও সরকার নোংরা খেলা খেলছে। তাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছেনা। অথচ সরকারি দলের এমপি এবং কি ছাত্রলীগের কোন নেতাও সামান্য অসুস্থ হলে বিদেশে চিকিৎসার জন্য চলে যায়। অথচ দেশের বৃহৎ একটি দলের চেয়ারপার্সন সাবেক ৩ বারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে তার মৌলিক অধিকার সু-চিকিৎসা পাওয়া থেকে বঞ্চিত করতেছে। আমি সরকারের উদ্দেশ্যে বলতে চাই জনগণ রাজপথে নেমে আসার আগে বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার সুযোগ করে দিন।
এসময় উপস্থিত ছিলেন, ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, যুগ্ম আহ্বায়ক গাজী হাবিবুল্লাহ মানিক,  সদস্য সচিব আলাল উদ্দীন আলাল, দাগনভূঞা উপজেলা বিএনপির সভাপতি ও ফেনী ৩ আসনের বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী মো. আকবর হোসেন, জেলা যুবদলের সদস্য সচিব নাসির উদ্দীন খোন্দকার, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জুয়েল, সাধারন সম্পাদক এস এম কায়সার এলিন ও জেলা ছাত্রদলের সভাপতি সালাহ উদ্দিন মামুন প্রমুখ।