November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, July 3rd, 2021, 1:29 pm

চিলিকে হারিয়ে সেমিফাইনালে ব্রাজিল কোপা আমেরিকার

অনলাইন ডেস্ক :

কোয়ার্টার ফাইনালে চিলিকে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করলো বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। ম্যাচে একমাত্র স্কোরার লুকাস পিকুয়েতা।

রিও ডি জেনেরিওতে নক আউটের লড়াইয়ে চিলির ৫-৩-২ এর বিপরিতে ৪-২-৩-১ এর ফরমেশনে দল সাজিয়ে নেইমারদের মাঠে নামান স্বাগতিক কোচ তিতে। শুরু থেকেই ব্রাজিলের অ্যাটাকিং ফুটবল আর চিলির কাউন্টারের মধ্য দিয়ে এগিয়ে চলে খেলা। তবে প্রথমার্ধ শেষ হয় গোল শুন্য ভাবেই। দ্বিতীয়ার্ধেই শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। ৪৬ মিনিটে লুকাস পিকুয়েতার গোলে লিড নেয় হোস্টরা।

তবে গোল করার দুই মিনিট পরেই বড় ধাক্কা খেয়েছে ব্রাজিল। লাল কার্ড দেখেছেন গ্যাব্রিয়েল জেসুস। চিলির ইউজেনিও মেনার মুখে লাথি দেওয়ায় জেসুসকে লালকার্ড দেখান রেফারি। বাকি সময় দশজন নিয়েই খেলতে হয় সেলেসাওদের। কিন্তু দশজনের ব্রাজিলের বিপক্ষে বাকী সময়ে গোল শোধের চেষ্টা করেও গোল পায়নি ভিদাল-মেডেলদের চিলি।

ম্যাচের ৬২তম মিনিটে ব্রাজিলের জালে বল ঢুকিয়েছিল চিলি। তবে অফসাইডের কারণে সেটিকে গোল ধরা হয়নি। ফ্রি-কিক থেকে আসা বল বক্সের মধ্যে পেয়ে ব্রাজিলের জালে বল জড়িয়ে দিয়েছিলেন এডুয়ার্ডো ভার্গাস। পাকুয়েতার করা গোলটিই ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়, বর্তমান চ্যাম্পিয়নদের পৌঁছে দেয় সেমিফাইনালে।