May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 3rd, 2022, 4:47 pm

চুয়াডাঙ্গায় বিজিবি-বিএসএফের সীমান্ত বৈঠক

চুয়াডাঙ্গায় বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক (সীমান্ত সম্মেলন) হয়েছে। শনিবার বেলা ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার দর্শনা জয়নগর আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবি’র পক্ষ থেকে কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল মহিউদ্দীন মো. জাবেদ ও বিএসএফ’র পক্ষে কৃষ্ণনগর সেক্টর কমান্ডার শ্রী অমরেশ কুমার অরিয়ার নেতৃত্ব দেন। এ সময় তাদের সঙ্গে বৈঠকে ১০ জন করে কর্মকর্তা অংশ নেন।

বৈঠক শেষে বিজিবির কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মুহিউদ্দিন জাবেদ পাটোয়ারি জানান, বিজিবি ও বিএসএফের মধ্যে সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এতে সীমান্তে চোরাচালান প্রতিরোধ, মাদকদ্রব্য পাচার প্রতিরোধ, সীমান্ত দিয়ে অবৈধ পারাপার বন্ধ, নারী ও শিশু পাচার প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে ফলপ্রসূ আলোচনা হয়।

তিনি জানান, বৈঠকে সীমান্তে শান্তিপূর্ণ স্থিতিবস্থা এবং আইনশৃঙ্খলা রক্ষায় উভয় দেশের সেক্টর কমান্ডাররা একমত হন। দু’পক্ষই বাংলাদেশ-ভারত সীমান্ত চুক্তির আলোকে সীমান্ত সমস্যা সমাধানে সহমত ব্যক্ত করেন।

বিজিবি’র প্রতিনিধি দলে ছিলেন-বিজিবির কুষ্টিয়া সেক্টরের জিএসও টু (স্টাফ অফিসার) মেজর সোহেল, চুয়াডাঙ্গা ৬ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহ্ মোহাম্মদ ইশতিয়াক, ৫৮ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহিন আজাদ, ৪৯ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ, ৫৮ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর তারেক মোহাম্মদ তাসলিম, ৪৭ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর রাকিবুল ইসলাম, চুয়াডাঙ্গা ৬ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ ইমরান আলী শেখ ও ৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম।

বিএসএফ’র প্রতিনিধি দলে ছিলেন-কৃষ্ণনগর সেক্টরের স্টাফ অফিসার কমানড্যান্ট সন্দীপ কুমার, ৮২ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডার কমান্ড্যান্ট সঞ্চয় প্রসাদ সিং, বিএসএফ ১০৭ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট সুনিল কুমার, ৬৮ বিএসএফ ব্যাটালিয়ন কমানড্যান্ট যগেন্দার আগরওয়ালা, ৮ বিএসএফ ব্যাটালিয়নের সেকেন্ড ইন কমান্ড্যান্ট এইচ এস লংয়ান, ৫৪ বিএসএফ ভারপ্রাপ্ত কমান্ডার জে আর খুজুর, সেক্টরের ডেপুটি কমান্ড্যান্ট (স্টাফ অফিসার) মদন লাল অরিয়া, অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট মানদিপ পিলানিয়া ও কোম্পানি কমান্ডার বিক্রম সিং শেখায়াত।

—ইউএনবি