February 9, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 29th, 2022, 10:07 am

চেম্বার ওয়েলস এর উদ্যোগে গ্র্যান্ড সিলেটে মতবিনিময় সভা

জেলা প্রতিনিধি, সিলেট :

চেম্বার ওয়েলস এর প্রতিনিধি দলের সদস্য ও দি সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি পরিচালক, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর এবং বিভিন্ন স্টেকহোল্ডারদের নিয়ে এক মতবিনিময় সভা গত রোববার (২৭ নভেম্বর) রাতে সিলেটের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।
চেম্বার ওয়েলস এর প্রতিনিধি দলের সদস্য মিশন ডিরেক্টর মাহবুব নুর ম্যাবসের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, যুক্তরাজ্যে কৃষি পণ্যের ব্যাপক চাহিদা রয়েছে। দুটি দেশের পারস্পরিক সম্পর্কের উন্নয়ন এবং বাংলাদেশকে স্বনির্ভর করে তুলতে ব্যবসায়ীদের এক্ষেত্রে বিনিয়োগ করা উচিত। এতে বিনিয়োগকারী লাভবান হওয়ার পাশাপাশি দেশের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন হবে। ব্যবসা-বাণিজ্য, শিল্প এবং শিক্ষার প্রসারে ওয়েলস চেম্বারের সামগ্রিক চিন্তাভাবনা ও দৃষ্টিভঙ্গির প্রশংসা করে বলেন ব্যবসায়ীদের মধ্যে পারস্পরিক সহানুভূতি-সহযোগিতা এবং উন্নয়নকামী সম্পর্ক স্থাপনে ওয়েলস চেম্বার যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে, তা অত্যন্ত প্রশংসার দাবি রাখে। ব্যবসায়ী এবং বিনিয়োগকারীদের মধ্যে পারস্পরিক ভ্রাতৃত্ব, সহযোগিতা এবং সমন্বিত উন্নয়নের লক্ষ্যে চেম্বার ওয়েলস এর উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চেম্বার ওয়েলস ডেলিগেশন টিমের মিশন লিডার চেম্বার ওয়েলস এর চেয়ারম্যান পল স্লেভিন, এডভয় সিইও সাদিক বাশা, বাংলাদেশ কান্ট্রি হেড আসাদুজ্জামান রনি, ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ড্যারেন হিউজ, গ্লোবাল রিক্রুটমেন্ট কনসালটেন্ট গ্রুপ ইউকের সিইও নোমান রুহিদ ও আব্রাহাম ডিন এসোসিয়েট এর ডিরেক্টর সায়াদ উদ্দিন, ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ ৮ সিলেটের পুলিশ সুপার রওশুনুজ্জামান সিদ্দিকী, শিক্ষাবীদ হায়াতুল ইসলাম আকঞ্জি, সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বক্স লিপন, দি সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি খন্দকার সিপার আহমদ, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিজকিল গুলজার, বর্তমান সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক জিয়াউল হক, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), ফাহিম আহমদ চৌধুরী, দেবাংশু দাস, সিসিক কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, কাউন্সিলর মো: ইলিয়াছুর রহমান, কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, কাউন্সিলর ছয়ফুল করিম বাকের, কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম, কাউন্সিলর নাজনিন আক্তার কনা, কাউন্সিলর রেবেকা আক্তার লাকি, সিলেট সিটি কর্পোরেশনের সচিব ফরিদা ইয়াসমিন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফ আরো বলেন, শিক্ষার প্রসারে চেম্বার ওয়েলস যে আশাবাদী চিন্তা উপস্থাপন করেছে, তা সত্যিই প্রশংসনীয়। তাদের কার্যক্রমের মাধ্যমে সিলেটের বিদেশগামী শিক্ষার্থী শিক্ষা অর্জনের পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জনের সুযোগ পাবে। এতে পারস্পরিক শ্রদ্ধা ও বিশ্বাস অটুট হবে। দেশের উন্নয়নে যেকোনো প্রকল্প বাস্তবায়নে সিটি কর্পোরেশন সর্বাত্বক সহযোগীতা শিক্ষার উন্নয়নে সিসিক নিজস্ব জায়গা দিতেও প্রস্তÍত থাকবে।