July 1, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 18th, 2022, 9:16 pm

চোরাই মোবাইল সেট বিক্রিকারীদের গ্রেপ্তার করা হবে: ডিএমপি

শুধু মোবাইল ফোন সেট চোরই নয়, যারা চুরি করা মোবাইল ফোন সেট বিক্রি করছে তাদেরও গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) একেএম হাফিজ আক্তার।

বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে ১৫৮টি চুরি হওয়া ফোন সেট উদ্ধারের পর এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘যারা চুরি করা মোবাইল ফোন সেট বিক্রি করবে তাদেরও আইন অনুযায়ী গ্রেপ্তার করা হবে।’

চুরি হওয়া মোবাইল ফোন সেট বিক্রির প্রক্রিয়া উল্লেখ করে তিনি বলেন, সাধারণত চোরেরা টেকনিশিয়ান বা ক্রেতার কাছে চার থেকে ছয় হাজার টাকায় বিক্রি করে।

চুরি হওয়া ফোনে ‘ফাইন্ড ইওর ফোন’ বা এই ধরনের অপশন চালু না থাকলে তারা আইএমইআই পরিবর্তন করে আইফোন ৬০-৭০ হাজার টাকায় এবং অন্যান্য ফোন সেট ১৫ থেকে ২০ হাজার টাকায় বিক্রি করে।

গত ২৯ এপ্রিল রাজধানীর উত্তরা এলাকা থেকে চুরি হয় দুই লাখ টাকা মূল্যের একটি আইফোন। ভিকটিমদের অভিযোগের ভিত্তিতে ১৬ মে ডিএমপির উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করা হয়।

পরে উত্তরা বিভাগের গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার কাজী শফিকুল আলমের নেতৃত্বে একটি দল ১৫৬টি চোরাই মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও এক লাখ ১৮ হাজার টাকা উদ্ধার করে। এ ঘটনায় চোর ও ব্যবসায়ীসহ আটজনকে আটক করেছে গোয়েন্দারা।

—ইউএনবি