June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 2nd, 2024, 8:06 pm

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে গ্রেপ্তার অর্ধশতাধিক

অনলাইন ডেস্ক :

রেয়াল মাদ্রিদ ও বরুশিয়া ডর্টমুন্ডের মধ্যকার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল চলাকালে মাঠের ভেতরে ঢুকে যান কয়েকজন দর্শক। স্টেডিয়ামের নিরাপত্তা ভাঙার চেষ্টা করেন আরও অনেকেই। এসব কারণে ৫৩ জনকে গ্রেপ্তার করেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার রাতে অনুষ্ঠিত হয় এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। জার্মান ক্লাব ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে পঞ্চদশবারের মতো শিরোপা ঘরে তোলে ইউরোপের সফলতম দল রেয়াল। গোল দুটি করেন দানি কার্ভাহাল ও ভিনিসিউস জুনিয়র।

এদিন ম্যাচের প্রথম মিনিটেই তিনজন সমর্থক মাঠে ঢুকে যান। এজন্য কয়েক মিনিট বন্ধ রাখতে হয় খেলা। লন্ডনের পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, টিকেট ছাড়া স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করা বেশ কয়েকজন দর্শককেও গ্রেপ্তার করা হয়েছে। মাঠে ঢুকে পড়া দর্শকদের কর্মকান্ডে নিন্দা জানিয়েছে ওয়েম্বলি স্টেডিয়ামের কর্তৃপক্ষ। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের সমর্থন দেওয়ার কথাও জানিয়েছে তারা। ২০২১ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনাল হয়েছিল এই ওয়েম্বলি স্টেডিয়ামে।

ইংল্যান্ড ও ইতালির মধ্যকার ওই ম্যাচেও দর্শক ও অফিসিয়ালদের সঙ্গে সংঘর্ষ হয়েছিল। কয়েকজন টিকেট ছাড়াই স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেছিল। ২০২০ ইউরোর শিরোপা নির্ধারণী ওই ম্যাচে টাইব্রেকারে ইংল্যান্ডের আশা ভেঙে শিরোপা জেতে ইতালি।