May 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 14th, 2022, 9:17 pm

ছাগল চুরির অভিযোগে ২ শিশুকে গাছে বেঁধে নির্যাতন, গ্রেপ্তার

নড়াইলে ছাগল চুরির অভিযোগে দুই শিশুকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের খবর পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে নড়াইলের লোহাগড়া উপজেলার এড়েন্দা গ্রামে এ ঘটনা ঘটে। এঘটনায় শিশুসহ তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ।

ভুক্তভোগী ওই দুই শিশু হলো- উপজেলার পদ্দবিলা গ্রামের আসাদের ছেলে আজিজুর (১৩) ও সারুলিয়া গ্রামের বিল্লাল শিকদারের ছেলে জয় শিকদার (১৪)। ওই দুই শিশু নির্যাতনের ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

স্থানীয়দের দাবি, মঙ্গলবার দুপুরে উপজেলার এড়েন্দা গ্রামের জহুর শেখের স্ত্রী দোলেনা বেগমের দুটি ছাগল আজিজুর ও জয় চুরি করে পালানোর চেষ্টা করছিল এমন অভিযোগের ভিত্তিতে ওই দুই শিশুকে গাছের সঙ্গে বেঁধে ওই পরিবারের লোকসহ স্থানীয় লোকজন বেধড়ক মারধর করে এবং পরে চুরির অভিযোগে তাদের পুলিশে দেয়া হয়।

পরদিন বুধবার ওই দুই শিশুর বিরুদ্ধে কোন লিখিত অভিযোগ না থাকায় লোহাগড়া থানা পুলিশ অভিভাবকদের জিম্মায় তাদের ছেড়ে দেয়।

নির্যাতনের ঘটনায় বৃহস্পতিবার শিশু আজিজুরের বাবা বাদী হয়ে পাঁচজনকে আসামি ও অজ্ঞাত আরও চারজনকে আসামি করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে দুই শিশুসহ তিন জনকে গ্রেপ্তার করে।

শিশু আজিজুর বলে, আমি ছাগল চুরি করি নাই। তারপরও ওরা আমাকে এবং জয়কে গাছের সঙ্গে বেঁধে অনেক মারছে।

অপর শিশু জয় বলে, আমাকে মেরে আমার হাতের আঙুল ভেঙে দিছে।

এ বিষয়ে লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন বলেন, শিশু আজিজুরের বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন মামলা দায়েরের পর শিশুসহ মোট তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

—ইউএনবি