July 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 20th, 2022, 1:06 pm

ছাত্রদের অবরোধে ঢাকা থেকে ট্রেন চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক :
রাজশাহী যাওয়ার টিকেট না পাওয়ায় রাজধানীর বিমানবন্দর স্টেশনে রেললাইন অবরোধ করে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে একদল শিক্ষার্থী।

তাদের এ অবরোধের কারণে বুধবার সকাল ৯টা থেকে বিমানবন্দর স্টেশন হয়ে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। ফলে ঢাকা থেকে নারায়ণগঞ্জ ছাড়া দেশের সব রেলপথেই ট্রেন চলাচল কার্যত বন্ধ, খবর বিডি নিউজ ২৪ ডটকমের।

রেলওয়ে পুলিশের ঢাকা সার্কেলের সহকারী পুলিশ সুপার মাজহারুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “টিকেট না পেয়ে একদল শিক্ষার্থী লাইনের ওপর অবরোধ করে চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেন আটকে দিয়েছে। আমি ঘটনাস্থলে যাচ্ছি।”

বিক্ষোভকারীদের একজন জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য টিকেট সংগ্রহে বহু শিক্ষার্থী সকালে বিমানবন্দর স্টেশনে জড়ো হয়। কিন্তু কয়েকজনকে টিকেট দেওয়ার পর কাউন্টার থেকে বলা হয় ‘টিকেট নাই’।

অনলাইনে বা কাউন্টারে কোথাও টিকেট না পেয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রেললাইন অবরোধ করে। তাদের অবরোধের কারণে কমলাপুর থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা নীলসাগর এক্সপ্রেস বিমানবন্দর স্টেশনে আটকে যায়। এ সময় টিকেট কাউন্টারে ভাঙচুরও করা হয়।

বিমানবন্দর রেল স্টেশনের কর্মকর্তারা কেউ ফোন না ধরায় তাদের বক্তব্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম জানতে পারেনি।

তবে ঢাকা রেলওলে থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, “সকাল ৯টার দিকে ছাত্ররা নীল সাগর ট্রেনটি আটকে দেয়। এরপর থেকে ওই পথ দিয়ে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।”

রেলে অব্যবস্থাপনা ও বিশৃঙ্খলা দূর করার দাবিতে ঢাকার কমলাপুর স্টেশনে প্রায় দুই সপ্তাহ ধরে আন্দোলন চালিয়ে আসছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। চট্টগ্রামেও একই দাবিতে কয়েকজন শিক্ষার্থী আন্দোলনে বসেছেন।