September 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, September 10th, 2022, 8:29 pm

ছাত্রলীগে অনিয়ম: নাহিয়ান-লেখকের বিরুদ্ধে আ.লীগের উচ্চপর্যায়ে একাংশের অভিযোগ

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের বিরুদ্ধে অনিয়ম ও অব্যবস্থাপনার অভিযোগ আওয়ামী লীগের উচ্চ পর্যায়ে জানানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় কমিটির তিনভাগের একভাগের অধিক নেতা।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগের একাধিক নেতা বলেন, তারা অভিযোগপত্র নিয়ে আজ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়েছিলেন কিন্তু তারা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সাক্ষাৎ পাননি।

তারা বলছে, আওয়ামী লীগের নেতারা তাদের সঙ্গে কথা বলে নাহিয়ান ও লেখকের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে নিশ্চিত করেছেন। তারপরও তারা অভিযোগপত্র দলের শীর্ষ পর্যায়ে পাঠানোর চেষ্টা করবেন।

অভিযোগপত্রের একটি অনুলিপি ইউএনবি’র হাতে এসেছে, অভিযোগে বলা হয়েছে নাহিয়ান ও লেখক সম্প্রতি গঠন করা কমিটির প্রার্থীদের কাছ থেকে টাকা নিয়েছেন। পাশাপাশি তারা শিবির ও জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মী, মাদকসেবী ও মাদক কারবারিদের কমিটির শীর্ষ পদে পদায়ন করেছেন।

চিঠিতে আরও বলা হয়, লেখক সিলেটে পাথর ব্যবসার সঙ্গে সম্পৃক্ত এবং একচেটিয়াভাবে ব্যবসা নিয়ন্ত্রণ করছেন। এমনকি ছাত্রলীগের শীর্ষ নেতা হিসেবে ক্ষমতার অপব্যবহার করে লেখক তার ভাই অভিনব ভট্টাচার্যের নামে ইলিশের ব্যবসার জন্য লাইসেন্স সংগ্রহ করেছেন।

চিঠিতে অভিযোগ করে বলা হয়, আল নাহিয়ান ও লেখক অপকর্মে লিপ্ত কিছু নেতার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে নিয়মিত তাদের সহযোগিতা করে আসছেন।

—-ইউএনবি