June 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 30th, 2022, 2:13 pm

ছাত্রলীগ নেতাকর্মীর হাতে রাবি শিক্ষার্থী লাঞ্ছিতের অভিযোগ

মাদার বক্স হলে টেলিভিশন কক্ষে ধূমপান না করতে বলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে বাংলাদেশ ছাত্রলীগের (বিসিএল) কয়েকজন নেতাকর্মী লাঞ্ছিত করেছে বলে অভিযোগ উঠেছে।

নির্যাতিত হলেন বাংলা বিভাগের মাস্টার্সের ছাত্র শাহাবুদ্দিন আহমেদ। তিনি অনলাইন নিউজ পোর্টাল www.bdmorning.com-এর জন্য কাজ করেন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (আরিইউজেএ)সদস্যও।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার রাতে আইপিএল ম্যাচ দেখার সময় টেলিভিশন কক্ষে ধূমপানের ব্যাপারে আপত্তি করায় রাবি ছাত্রলীগ মাদার বক্স হল শাখার সহ-সভাপতি গিয়াসউদ্দিন কাজল ও তার দুই সহযোগী কর্মী শাহাবুদ্দিনকে মারধর করে।

শাহাবুদ্দিনের অভিযোগ, ক্রিকেট ম্যাচ দেখার সময় ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র গিয়াসউদ্দিন কাজল সিগারেট খাওয়া শুরু করেন, যার ফলে তিনি এবং অন্যরা অস্বস্তি বোধ করেন।

পরে প্রাথমিক চিকিৎসার জন্য শাহাবুদ্দিনকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আশাবুল হক বলেন, তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে ছাত্রলীগের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেয়া ও মাদার বক্স হলের প্রভোস্টের অপসারণের দাবিতে রাবি ভিত্তিক সাংবাদিকরা রাতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

পরে বেলা ২টার দিকে উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম সোমবারের মধ্যে দাবি পূরণের আশ্বাস দিলে সাংবাদিকরা অবস্থান কর্মসূচি প্রত্যাহার করে নেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি নুরুজ্জামান খান অভিযোগ করেন, তিনি সহ সাংবাদিকদের নিয়ে হলের প্রভোস্টের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগ করলেও তিনি তাদের ডাকে সাড়া দেননি।

নুরুজ্জামান বলেন, ‘হলে এসে সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার পরিবর্তে হল প্রভোস্ট সাংবাদিকদের হলের গেটের সামনে তিন ঘণ্টা অপেক্ষা করতে বাধ্য করেন এবং পরে নামতে অস্বীকার করেন।’

—ইউএনবি