July 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 19th, 2023, 8:12 pm

জটিল রোগে আক্রান্ত শুভ

অনলাইন ডেস্ক :

হকির সাবেক খেলোয়াড়দের মধ্যে হকির ভালো-মন্দ নিয়ে সব সময়ই যাঁকে কথা বলতে দেখা যায় তিনি মওদুদুর রহমান শুভ। সব সময় হাসিমুখের আর সবচেয়ে আশাবাদী মানুষ হিসেবেই তাঁকে চেনে সবাই। সেই শুভ হকি অঙ্গনের বাইরে এমন এক শত্রুর মুখোমুখি হয়েছেন যে সেই আশাবাদই এখন ভীষণভাবে ধরে রাখতে হচ্ছে তাঁকে। তাঁর মস্তিষ্কে টিউমারের উপস্থিতি খুঁজে পেয়েছেন চিকিৎসকরা। আগে-পরে কখনোই এর কোনো লক্ষণ টের না পাওয়া শুভ এবং তাঁর পরিবারের সদস্যরা হঠাৎ এমন খবরে স্বাভাবিকভাবেই মুষড়ে পড়েছে। গত ৬ ডিসেম্বর নিজ বাসায় হঠাৎই অজ্ঞান হয়ে পড়েন শুভ।

বিকেএসপির আরেক কোচ মশিউর রহমানসহ পরিবারের অন্যরা ধরাধরি করে তাঁকে হাসপাতালে নিয়ে গেলে পরীক্ষায় ধরা পড়ে টিউমারের উপস্থিতি। দুই রাত আইসিইউয়ে এবং আরো দুই রাত সাধারণ বেডে কাটিয়ে জাতীয় দলের সাবেক এই খেলোয়াড় এখন বিকেএসপির বাসায়। ২০১৬ সাল থেকে বিকেএসপির হকি কোচ হিসেবে কাজ করছেন শুভ। ২০১৮ সালে কোচ হিসেবে মোহামেডানকে লিগ শিরোপাও জিতিয়েছেন। জাতীয় দলে খেলেছেন ১৯৯৮ থেকে ২০০৬ সাল পর্যন্ত। ২০১০ সাল পর্যন্ত খেলেছেন ঘরোয়া লিগ।

লিগের দুইবারের সর্বোচ্চ গোলদাতাও ছিলেন। তবে এই মুহূর্তে হকির ভাবনা তাঁর আটকে যাচ্ছে মস্তিষ্কের জটিল এই অসুখে। শুভ জানিয়েছেন, চিকিৎসকরা টিউমারটি অপসারণের কথা বলেছেন, যে অস্ত্রোপচার বেশ জটিলও। শুভকে সেই কঠিন লড়াইয়ের জন্যই তৈরি হতে হচ্ছে এখন।