December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, February 9th, 2022, 8:09 pm

জনগণের অধিকার রক্ষায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ছবি: পি আই ডি

সরকার জনগণের অধিকার রক্ষা করে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আমি মনে করি জনগণের অধিকার রক্ষা করে দেশকে উন্নয়নের পথে নিয়ে যাচ্ছি আমরা।’

বুধবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নবনির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, সংরক্ষিত আসনের নয় জন কাউন্সিলরসহ ৩৬ জন কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন।

শেখ হাসিনা মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে শপথ পাঠ করান এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ২৭ জন কাউন্সিলর ও সংরক্ষিত আসনের ৯ জন কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সব সময় গণতন্ত্র ও জনগণের ভোটাধিকারে বিশ্বাস করে।

তিনি বলেন, জনগণ তাদের ভোটের মাধ্যমে তাদের কাঙ্খিত প্রতিনিধি নির্বাচিত করবে তাদের কাজ করার জন্য। জনগণ কখনই ভুল সিদ্ধান্ত নেয় না। এটাই বাস্তবতা, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন তার প্রমাণ। আমরা জনগণের ওপর আস্থা রেখে আমাদের সকল কার্যক্রম করি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের আস্থা ও বিশ্বাস জয় করে ক্ষমতায় আছে।

তিনি বলেন, গত ১৩ বছর ধরে গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত থাকায় উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে বাংলাদেশ। করোনা মহামারির মধ্যেও দেশের জিডিপি এখন ৬ দশমিক ৯৪ শতাংশ এবং মাথাপিছু আয় দুই হাজার ৫৯১ মার্কিন ডলার।

নাসিক নির্বাচন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এই নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের জয় হয়েছে। এসময় তিনি নির্বাচিত সকল জনপ্রতিনিধিকে অভিনন্দন জানান।

নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, আপনারা জনগণের কাছে যে ওয়াদা করেছেন তা ভুলে যাবেন না, জনগণের কল্যাণে কাজ করুন, মানুষ এখন সচেতন, সে কথা মাথায় রেখে দায়িত্ব পালন করুন।

তিনি বলেন, ঢাকার পাশেই নারায়ণগঞ্জ, অত্যন্ত গুরুত্বপূর্ণ শহর এটি, আমরা অনেক পরিকল্পনা ও প্রকল্প নিয়েছি, সেগুলো যাতে সঠিকভাবে বাস্তবায়ন হয় এবং উন্নয়নের ধারাবাহিকতা যাতে বজায় থাকে তা নিশ্চিত করুন।

—-ইউএনবি