December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, November 20th, 2022, 9:54 pm

জমকালো আয়োজনে পর্দা উঠল কাতার বিশ্বকাপের

অনলাইন ডেস্ক :

সব অপেক্ষার অবসান হলো। কাতার বিশ্বকাপের বর্ণিল উদ্বোধনী হয়ে গেল।

বাংলাদেশ সময় রাত পৌনে ৯টায় কাতারের আল বাইত স্টেডিয়ামে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। কাতারের রাজধানী দোহা থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত এই স্টেডিয়ামটি ৬০০০০ দর্শক ধারণে সক্ষম।

এক ট্রফিতে চোখ রেখে লড়বে বত্রিশ দল। বাংলাদেশ সময় রোববার (২০ নভেম্বর) রাত সাড়ে ৮টায় শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। তার ঘণ্টা দেড়েক পরেই মাঠে নামবে স্বাগতিক কাতার-ইকুয়েডর। আল বাইয়াত স্টেডিয়ামে হচ্ছে উদ্বোধনী অনুষ্ঠান। দর্শকরা উদ্বোধনী আয়োজন উপভোগের জন্য আগেভাগেই জড়ো হন গ্যালারিতে।

বিশ্বকাপ সাধারণত হয় জুন-জুলাইয়ে। ইউরোপের ফুটবল মৌসুম শেষে। প্রস্তুতির জন্য তখন যথেষ্ট সময়ও মেলে। কাতারের প্রচণ্ড গরমের জন্য টুর্নামেন্টে হচ্ছে নভেম্বর-ডিসেম্বরে।

ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন আমেরিকার শিল্পী লিল ববি। আর থিম সং-এর সঙ্গে নৃত্য করবেন মরোক্কোর নৃত্যশিল্পী মানাল ও রেহমা। তাদের সঙ্গে থাকবেন নোরা ফাতেহিও।

এছাড়া কোরিয়ার জনপ্রিয় ব্যান্ড বিটিএস-এরও সঙ্গীত পরিবেশনা থাকবে। ব্যান্ডটির সদস্য জুং কুক ‘ড্রিমার্স’ গানটি পরিবেশন করবেন বলে জানা গেছে। এছাড়া আমেরিকার মিউজিক্যাল গ্রুপ ‘ব্ল্যাক আইড পিস’ ও ইংলিশ গায়ক রবি উইলিয়ামসের পারফরম্যান্স করার কথা রয়েছে।

বাংলাদেশের ফুটবলপ্রেমীরা গাজী টিভি, টি-স্পোর্টস ও টফি লাইভ অ্যাপে সরাসরি উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর উদ্বোধনী ম্যাচে অংশ নেয় স্বাগতিক কাতার-ইকুয়েডর।