August 13, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 26th, 2022, 2:07 pm

জমি নিয়ে বিরোধে বাগেরহাটে নারীকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ

জমি নিয়ে বিরোধের জের ধরে বাগেরহাট সদরে রবিবার রাতে এক নারী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

ভু্ক্তভোগীর দাবি, অভিযুক্তরা তার আত্মীয় ও প্রতিবেশী।

ওই নারীর অভিযোগ, রবিবার মধ্য রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে তিনি ঘরের বাইরে বের হন। এসময় আগে থেকে পাঁচ যুবক ওঁৎ পেতে ছিল। তাদের একজন গামছা দিয়ে তার মুখ বেঁধে বাড়ির পাশে সুপারি বাগানে নিয়ে যায়। সেখানে নিয়ে তাকে দলবদ্ধ হয়ে ধর্ষণ করে। পরে তার চিৎকারে স্বজনরা এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় সোমবার ভুক্তভোগী নারী বাদী হয়ে বাগেরহাট মডেল থানায় সাইফুল ইসলাম টোটো, রাব্বি হাওলাদার, জাহিদুল হাওলাদার, সজিব হাওলাদার ও রিয়াজুল হাওলাদারকে আসামি করে মামলা করে।

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে তার ওপর এই নির্যাতন চালানো হয় বলে দাবি করেন ভুক্তভোগী।

এছাড়া প্রায় ছয় মাস আগে তার ওপর হামলার ঘটনা ঘটে বলে তিনি জানান।

বাগেরহাট জেলা হাসপাতালের গাইনী বিভাগের চিকিৎসক জিনিয়া ফেরদৌস জানান, ওই নারীর আলামত সংগ্রহ করা হয়েছে এবং তাকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। রোগীর কিছু সমাস্যা রয়েছে, তবে চিকিৎসা দেয়া সম্ভব।

বাগেরহাট সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান জানান, নির্যাতনের শিকার ওই নারীর ডাক্তারী পরীক্ষার প্রস্তুতি চলছে। একই সাথে অভিযুক্তদের গ্রেপ্তার করতে পুলিশের একাধিক টিম অভিযান চালাচ্ছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম জানান, নির্যাতনের শিকার ওই নারী বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছে। আসামিদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

—ইউএনবি