July 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 19th, 2023, 8:44 pm

জরিপে বিশ্বসেরা ইস্তাম্বুল বিমানবন্দর

অনলাইন ডেস্ক :

বিশ্বের সেরা বিমানবন্দরের স্বীকৃতি পেল তুরস্কের ইস্তাম্বুল বিমানবন্দর। যুক্তরাষ্ট্রভিত্তিক পর্যটন ও বেসামরিক বিমান চলাচল বিষয়ক সাময়িকী গ্লোবাল ট্র্যাভেলারের পাঠকদের জরিপে, এই স্বীকৃতি পেয়েছে বিমানবন্দরটি। গত সোমবার এক বিবৃতিতে বলা হয়েছে, মেগাএয়ার হাবটিকে ইউরোপের সেরা বিমানবন্দর হিসেবে বেছে নেওয়া হয়েছে। ফলে আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে বিমানবন্দরটির অবস্থান আরো শক্তিশালী হয়েছে। বিশ্বের সেরা বিমানবন্দরের পাশাপাশি আরো কয়েকটি সূচকে শীর্ষে অবস্থান করছে ইস্তাম্বুল বিমানবন্দর।

বিমানবন্দরে খাদ্য ও পানীয় পরিষেবার মান, কেনাকাটা এবং কর বিহীন কেনাকাটার জন্য শীর্ষে রয়েছে এটি। বিবৃতিতে গ্লোবাল ট্র্যাভেলার জানায়, জরিপটিতে অংশ নিয়েছেন মোট পাঁচ লাখ পাঠক, যাদের ৯৬ শতাংশই বিভিন্ন কারণে নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইট পরিষেবা গ্রহণ করেন। জরিপে অংশগ্রহণকারীদের সবাই নিজ নিজ অভিজ্ঞতার ভিত্তিতে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন।

ইস্তাম্বুল বিমানবন্দরের যোগাযোগ পরিচালক গোখান সেঙ্গুল বলেছেন, ‘একটি নয়, পাঁচটি বিভাগে স্বীকৃত হওয়া আমাদের জন্য অত্যন্ত সম্মানজনক অর্জন এবং এটি আমাদের প্রতিটি সদস্যের উৎসর্গ, কঠোর পরিশ্রম এবং শ্রেষ্ঠত্ব প্রমাণ করে।’ এই বছর গ্লোবাল ট্র্যাভেলার কর্তৃক আয়োজিত একাদশ ‘লিজার লাইফস্টাইল অ্যাওয়ার্ডস’-এ আইজিএ ইস্তাম্বুল বিমানবন্দর দ্বিতীয়বারের জন্য সেরা বিমানবন্দর নির্বাচিত হয়। সূত্র : আনাদোলু