July 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 25th, 2023, 7:54 pm

জরিমানার মুখে কোহলি, ওয়ার্নার

অনলাইন ডেস্ক :

মাত্র ১৪৪ রান করেও সানরাইজার্স হায়দরাবাদকে ৭ রানে হারিয়ে ডেভিড ওয়ার্নারের বাধভাঙা উচ্ছ্বাস অনেকের নজর কেড়েছে। পাঁচ ম্যাচ হারার পর জয়ের ধারায় ফেরার আনন্দ তো এমনই হওয়া উচিত। কিন্তু এই আনন্দ-উচ্ছ্বাসে কিছুটা দাগ লাগলো। স্লো ওভার রেটিংয়ের দায়ে শাস্তি পেতে হয়েছে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ককে। চলতি আইপিএলে প্রথমবার এই অপরাধ করায় তাকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) এক বিবৃতিতে আইপিএল বলেছে, ‘আইপিএলের ন্যুনতম ওভার রেট অপরাধ সংক্রান্ত আচরণবিধি অনুযায়ী এটা তার দলের প্রথম অপরাধ হওয়ায় ওয়ার্নারকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে।’ এদিকে দ্বিতীয়বার স্লো ওভার রেটিংয়ের অভিযোগ আনা হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে। রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয়ের ম্যাচের অধিনায়ক ছিলেন বিরাট কোহলি।

চলতি আইপিএলে দলের দ্বিতীয়বার একই অপরাধের কারণে ২৪ লাখ রুপি জরিমানা করা হয়েছে কোহলিকে। একাদশের অন্য সদস্য ও ইম্প্যাক্ট সাবকেও জরিমানা করা হয়েছে। ৬ লাখ রুপি কিংবা ম্যাচ ফির ২৫ শতাংশের মধ্যে যেটা কম, সেটা তাদের দিতে হবে। ওই ম্যাচে মাঠেই শাস্তি পায় বেঙ্গালুরু। ২০তম ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে কেবল চার ফিল্ডার রেখে বল করতে হয়েছিল তাদের। এর আগে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে স্লো ওভার রেটিংয়ের কারণে ওই ম্যাচের অধিনায়ক ফাফ ডু প্লেসিকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়। তিনি ইনজুরিতে থাকায় বেঙ্গালুরুর গত দুটি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন কোহলি। দক্ষিণ আফ্রিকান ব্যাটার গ্রেড ওয়ান ইন্টারকোস্টাল স্ট্রেইনে ভুগছেন। তাই ফিল্ডিং করতে পারছেন না তিনি। কেবল ব্যাটিংয়ের সময় তাকে ইম্প্যাক্ট সাব হিসেবে নামানো হচ্ছে।