February 2, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 20th, 2023, 9:54 pm

জামালপুরে একসঙ্গে ৪ কন্যা সন্তানের জন্ম!

জামালপুর শহরের একটি বেসরকারি হাসপাতালে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন আঞ্জুয়ারা বেগম(২০) নামের এক নারী। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত ৮টার দিকে আমলাপাড়া এপোলো হাসপাতালে সফল অস্ত্রোপাচারের মাধ্যমে তিনি চার সন্তান প্রসব করেন।

আঞ্জুয়ারা জেলার সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামের কাঠমিস্ত্রী আতাউর রহমান বাবুর স্ত্রী।

হাসপাতাল ও পারিবারিক সূত্রে জানা যায়, আঞ্জুয়ারা বেগম প্রসববেদনা নিয়ে গত বুধবার জামালপুর শহরের আমলাপাড়ায় এপোলো হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার রাত ৮টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ তার সফল অস্ত্রোপচারে একে একে চারটি কন্যা সন্তানের জন্ম হয়। এ সংবাদে হাসপাতাল এলাকায় একনজর নবজাতকদের দেখতে অনেকেই ভিড় করেন।

গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ বলেন, বর্তমানে প্রসূতি ও নবজাতকরা সুস্থ আছেন। তবে বাচ্চাদের ওজন যথাক্রমে এক কেজি ৮০০ গ্রাম, এক কেজি ৭০০ গ্রাম, এক কেজি ৬০০ গ্রাম ও এক কেজি ৪০০ গ্রাম। তাদের ওজন কম হওয়ায় উন্নত চিকিৎসা ও পর্যবেক্ষণের জন্য জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আঞ্জুয়ারার স্বামী আতাউর রহমান বাবুর জানান, প্রথম তারা সন্তানের বাবা-মা হলেন।

একসঙ্গে চার সন্তানের জন্ম হওয়ায় অবাক হয়েছেন এবং খুশিও হয়েছেন বলেও তিনি জানান।

এপোলো হাসপাতালের পরিচালক শরিফুজ্জামান রুবেল জামালী বলেন, বিষয়টি সত্যিই অবাক করার মতো। একে একে চারটি সন্তান প্রসব সত্যিই বিরল। খবরটি ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে আশপাশের অনেক মানুষ হাসপাতালে ছুটে আসেন।

বর্তমানে মা ও শিশুরা ভালো রয়েছে বলেও জানান তিনি।

—ইউএনবি