December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 17th, 2021, 1:37 pm

জামালপুরে নিখোঁজ ৩ মাদরাসা ছাত্রী ঢাকায় উদ্ধার

জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালেরচরে বাংলা বাজার সভুকড়া দারুত তাক্বওয়া মহিলা মাদরাসার আবাসিক হল থেকে নিখোঁজ হওয়া তিন মাদরাসা ছাত্রীকে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে তাদের উদ্ধার করে জামালপুর থানার পুলিশ।

উদ্ধার হওয়া শিক্ষার্থীরা হলো- ইসলামপুর উপজেলার পোড়ারচর সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার, সভুকুড়া মোল্লাপাড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা ও সুরুজ্জামানের মেয়ে সূর্যবানু।

জামালপুরের ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সুমন মিয়া জানান, ১২ সেপ্টেম্বর (রবিবার) ভোরে মাদরাসা থেকে পালানোর পর ইসলামপুর স্টেশন থেকে ট্রেনে উঠে ঢাকায় যায় মাদরাসার এই তিন ছাত্রী। কমলাপুর রেলস্টেশন থেকে রিকশায় ওঠে তারা। স্টেশন এলাকার সিসিটিভি ফুটেজ দেখে রিকশাচালককে শনাক্তের পর মুগদা থানার মানডা এলাকার একটি বস্তিতে ইসলামপুর থানা পুলিশ অভিযান পরিচালনা করে। বৃহস্পতিবার রাত ১২টায় ওই তিন ছাত্রীকে উদ্ধার করা হয়।

জানা গেছে, ১২ সেপ্টেম্বর (রবিবার) ভোরে ফজরের নামাজ পড়ার জন্য ওই ‍তিন ছাত্রীকে ডেকে উঠানো হয়। সবাই নামাজ পড়তে গেল ওই তিন ছাত্রী রহস্যজনকভাবে নিখোঁজ হয়। এই ঘটনায় বুধবার রাতে নিখোঁজ মনিরার বাবা মনোয়ার হোসেন বাদী হয়ে মানবপাচার বিরোধ আইনে মাদরাসার মুহতামিম মাওলানা আসাদুজ্জামান, সহকারি শিক্ষক রাবেয়া আক্তার, শুকরিয়া আক্তার ও ইলিয়াস হোসেন নামে একটি মামলা করেন। পরে চার শিক্ষককে মানবপাচার আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়ে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। সোমবার রিমান্ড শুনানির দিন ঠিক করে আদালত।

–ইউএনবি