June 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 9th, 2022, 9:09 pm

জালালাবাদ ইমাম সমিতি সিলেট’র বিক্ষোভ মিছিল

পৃথিবীতে একজন মুসলমান বেঁচে থাকতে মহানবীর অপমান সহ্য করতে পারে না কোন মুসলমান

জেলা প্রতিনিধি, সিলেট:

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাশীন দল বিজেপি’র জ্যেষ্ঠ দুই নেতা নুপুর শর্মা ও নবীন জিন্দলের কুটুক্তির প্রতিবাদে সিলেট মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জালালাবাদ ইমাম সমিতি।
বৃহস্পতিবার (৯ জুন) বাদ যোহর নগরীর কোর্ট পয়েন্টে জালালাবাদ ইমাম সমিতি সিলেট এর সভাপতি হাফিজ মাওলানা মজদুদ্দীন আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা হোসাইন আহমদ এর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা ফারুক আহমদ, সহ-সাধারণ সম্পাদক মাওলানা শরীফ উদ্দিন, মাওলানা সাঈদ আহমদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওলীউর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আবদুল্লাহ জৈন্তাপুরী, সম্পাদক মাওলানা রেজওয়ান আহমদ, মাওলানা সালিম আহমদ সুলাইমান, অর্থ সম্পাদক মাওলানা বদরুল ইসলাম, সহ-প্রকাশনা সম্পাদক শাহ আবু তুরাব জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুস সহিদ, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আবুল হোসাইন, সহ-সমাজ কল্যাণ সম্পাদক ও কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা কামাল আহমদ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল মুনিব, দফতর সম্পাদক মাওলানা আব্দুল আজিজ, কতোয়ালি পুর্ব শাখা সভাপতি মাওলানা এহতেশামুল হক কাসেমী, সাধারণ সম্পাদক মাওলানা সিরাজ উদ্দীন আনছারী, সাংগঠনিক সম্পাদক এমদাদুল্লাহ মারজান, প্রচার সম্পাদক মাওলানা শিহাব উদ্দিন, কতোয়ালি পশ্চিম শাখা সদস্য সচিব মাওলানা আব্দুস সাত্তার, দক্ষিণ সুরমা থানা সভাপতি মাওলানা নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মর্তুজা আলী, শাহপরান থানা সভাপতি মাওলানা সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা আবু তাহের মিসবাহ, জালালাবাদ থানা সাধারণ মুফতী জামিল মাসরুর, সম্পাদক মাওলানা মুফতী মাহফুজ আহমদ, বিমান বন্দর থানা সহ-সভাপতি মাওলানা আবুল হোসাইন, খাদিমপাড়া ইউনিয়ন সভাপতি মাওলানা কবির আহমদ, সাধারণ সম্পাদক মাওলানা শিহাব উদ্দিন, বিশিষ্ট রাজনীতিবিদ মাওলানা গাজী রহমতুল্লাহ, মাওলানা এমরান আলম প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে কর্মসূচী ঘোষনা করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে শুক্রবার প্রতিটি মসজিদে জুমাআর বয়ানে রাসুল সা. সম্পর্কে আলোচনা করা এবং ঐদিন নয়াসড়ক মদনী চত্ত্বরে কতোয়ালি থানা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল, আম্বরখানা পয়েন্টে বিমান বন্দর থানা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল, মদিনা মার্কেটে জালালাবাদ থানা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল, হুমায়ূন রশিদ চত্ত্বরে দক্ষিন সুরমা থানা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও শাহপরান গেইটে শাহপরান থানা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল এর কর্মসূচী ঘোষনা করা হয়।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, মুসলমানের কলিজায় আঘাত দিয়ে অতিতেও এ ধরনের দৃষ্টান্ত দেখিয়েছে বিজেপির নেতৃবৃন্দ। পৃথিবীতে একজন মুসলমান বেঁচে থাকতে মহানবীর অপমান সহ্য করতে পারে না কোন মুসলমান। বক্তারা বাংলাদেশ সরকার এহেন কর্মকান্ডে নিরবতা পালন করে মুসলমানের মনে আঘাত দিচ্ছেন উল্লেখ করে বলেন অবিলম্বে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারত সরকারের কাছে নিন্দা ও প্রতিবাদ জানানোর জন্য আহবান জানান। বক্তারা অবিলম্বে ভারতের ক্ষমতাশীন দল বিজেপি’র জ্যেষ্ঠ দুই কুলাঙ্গার নেতাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।