November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 15th, 2021, 7:39 am

’জীবিকার চাইতে জীবন সুরক্ষা আগে’

সাইফুল ইসলাম তালুকদার, ঈশ্বররগঞ্জ :

বৈশ্বিক করোনা মহামারিতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলা প্রয়োজন। সরকারি বিধি নিষেধ বাস্তবায়নে সকলকে সর্বাত্মক সহযোগিতা করতে হবে। সরকার নির্ধারিত লকডাউন যদি আমরা সকলেই শতভাগ প্রতিপালন করতে পারি তবে আমরা অবশ্যই করোনা যুদ্ধে জয়ী হব। মনে রাখতে হবে জীবিকা অর্জনের চাইতে জীবন আগে। বেঁচে থাকলে জীবিকা অর্জন করা যাবে। স্বাস্থ্য বিধি না মেনে জীবিকা অর্জন করতে গিয়ে যদি কেউ মৃত্যুবরণ করেন তবে তার জীবনের তরে আয়-রোজগার বন্ধ হয়ে যাবে। সেই পরিবারটি পড়বে গভীর সংকটে। বৃহস্পতিবার (১৫ জুলাই) উপজেলা পরিষদ চত্বরে লকডাউনে কর্মহীন হয়ে পড়া মোটরযান শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন এসব কথা বলেন।
তিনি বলেন সকলকে বাধ্যতামূলক মাক্স ব্যবহার করতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে কর্ম সম্পাদন করতে হবে। সাবান-পানি দিয়ে বার বার হাত ধুতে হবে। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়া এবং অন্যকে বের না হতে উৎসাহিত করতে হবে। এসব বিধি-বিধান মেনে চললে করোনা মোকাবেলা সম্ভব। লকডাউনের কর্মহীন হয়ে পড়া ১শ ৭০ জন মোটরযান কর্মচারীর মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির ভার্চুয়ালি উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য ফখরুল ইমাম।
তিনি করোনা প্রতিরোধে মাঠ পর্যায়ে কর্মরত সকলকে ধন্যবাদ জানান। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে করোনার যুদ্ধে অংশগ্রহণ করার জন্য উপজেলাবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল, জাপার সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম খান সুরুজ, প্রেসক্লাব সভাপতি নীলকন্ঠ আইচ মজুমদার।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান একেএম ফরিদ উল্লাহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিকুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান আবু হানিফা, সিনিয়র সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার প্রমুখ।