February 9, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, January 2nd, 2023, 12:32 pm

জুড়ীতে অফিসার্স ক্লাব দখল করে শিক্ষা কর্মকর্তার বসবাস

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় কর্মরত কর্মকর্তাদের জন্য তৈরী অফিসার্স ক্লাব দখল করে বসবাস করছেন জুড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো: আলা উদ্দিন। উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে সুসম্পর্ক থাকার সুবাদে তিনি বসবাস করছেন বলে অভিযোগ রয়েছে। এ কারনে কোন কর্মকর্তা তার বিরুদ্ধে কথা বলেন না।
সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা পরিষদের বিল্ডিং এর পেছনে উপজেলায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য রয়েছে ফ্ল্যাট। এসবের পাশে রয়েছে অফিসার্স ক্লাব। সেই ক্লাবের একটি রুমে বসবাস করেন মাধ্যমিক সুপারভাইজার মো: আলা উদ্দিন। তিনি দীর্ঘদিন সেখানে বসবাস করে আসছেন। তার বসবাসের জন্য সেখানে দেওয়া হয়েছে বিদ্যুৎ সংযোগ। অথচ সেই কর্মকর্তা প্রতি মাসে বাড়ি ভাড়া বাবদ সরকারের কাছ থেকে বেতনের সাথে টাকা পাচ্ছেন। সেই টাকা খরচ না করে অফিসার্স ক্লাব দখল করে বসবাস করে আসছেন।
সেই ক্লাবের দুইতলায় সম্প্রতি বঙ্গবন্ধু কর্ণার তৈরী করা হয়েছে। ২০ গজের মধ্যে রয়েছে একটি বালিকা উচ্চ বিদ্যালয়। প্রতিদিন বঙ্গবন্ধু কর্ণার এবং মাধ্যমিক বিদ্যালয়ের মেয়েরা এর পাশ দিয়ে আসা যাওয়া করেন।
নাম প্রকাশ্যে অনিচ্ছুক উপজেলায় কর্মরত কয়েকজন কর্মকর্তা জানান, ইউএনও ম্যাডামের সাথে উনার সুসম্পর্ক রয়েছে। ইউএনও ম্যাডাম উনাকে ছাড়া কোথাও যান না, কোন কাজ করেন না। তাই আমরা এসব বিষয়ে কথা বলি না। সম্পূর্ণ অবৈধভাবে উনি দীর্ঘদিন থেকে এখানে বসবাস করছেন।

মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মো: আলা উদ্দিন বলেন, এটা অফিসার্স ক্লাবের ভবন আগের ইউএনও মহোদয়গন সরকারি অনুষ্ঠান হলে আমাকে অফিসার্স ক্লাবে থাকার জন্য বলতেন, পরবর্তীতে ইউএনও অফিসে সাইদুল নামের একজন কাজ করে তার কোন বেতন না থাকে আমি কিছু টাকা দিয়ে থাকি সেটা দিয়ে তার বেতন হয়। এভাবেই আমি অফিসার্স ক্লাবে থাকি তবে প্রতিদিন তাকি না সপ্তাহে দুই এক দিন থাকি।
অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী বলেন, আমি একটি অনুষ্ঠানে রয়েছি এ বিষয়ে পরে কথা বলবো।
উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক বলেন, আমি জানি সে দীর্ঘদিন থেকে এখানে থাকে, তবে এখানে কিভাবে থাকে সেটা আমার জানা নেই, অফিসার্স ক্লাবে কারো বসবাসের জায়গা হতে পারে না। আরেকটি বিষয় ক্লাবে স্কাউট অফিস রয়েছে সেটা থাকার কোন নিয়ম নেই।