February 2, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, December 14th, 2022, 3:52 pm

জুড়ীতে ৮ রোহিঙ্গাসহ আটক ৯

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার :

মৌলভীবাজারের জুড়ীতে ৮ রোহিঙ্গাসহ ১ বাংলাদেশীকে আটক করা হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) ভোরে উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের লাঠিটিলা এলাকার নালাপুঞ্জি সীমান্ত এলাকা থেকে স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করা হয়।
আটককৃতরা হলো- মোঃ ইসমাঈল হোসেন (১৬), সায়েদ (১৮), নুর কামাল (১৮), তহসিন মোহাম্মদ, ছানোয়ারা (৩০), আমিরা (৪), তাহেরা বিবি, সহিদা বিবি ও মোহাম্মদ রায়হান। তবে মোহাম্মদ রায়হান নামের ব্যক্তিটি সে নিজেকে বাংলাদেশী বলে দাবি করেছে। তার বাড়ি নোয়াখালি জেলার কবিরহাট থানায় বলে সে জানিয়েছে।
আটককৃতরা জানান, তারা দালালের মাধ্যমে ভারতে পাড়ি জমিয়েছিলেন। সেখানে ভারতীয় বিএসএফ বাহিনী তাদের আটক করে ক্যাম্পে নিয়ে অনেক অত্যাচার করে বাংলাদেশে পুলব্যাক করেছে।
বিষয়টি নিশ্চিত করে গোয়ালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম বলেন, আমাদের গোয়ালবাড়ী ইউনিয়নে প্রতিটি মোড়ে চেকপোস্ট আছে। ভোর রাতে এই রোহিঙ্গা দলটি আমাদের নালাপুঞ্জি চেকপোস্টে দায়িত্বরতদের হাতে আটক হয়।
আমার ইউপি সদস্যসহ আমি সেখানে গিয়ে তাদের ইউনিয়ন অফিসে নিয়ে আসি। পরে বিজিবি ও পুলিশকে খবর দিলে তারা সেখানে আসে। বর্তমানে তাদের জিজ্ঞাসাবাদ
চলছে।
জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, স্থানীয় লোকজনের সহযোগিতায় বিজিবি সদস্যরা শিশুসহ ৮ রোহিঙ্গা ও ১ বাংলাদেশী নাগরিককে গোয়ালবাড়ি সীমান্ত এলাকা থেকে আটক করে থানায় হস্তান্তর করে। আটককৃতদের বিরুদ্ধে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।