January 24, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 2nd, 2021, 12:35 pm

জেটিঘাট মেরামত: সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ভরা পর্যটন মৌসুমেও পর্যটকবাহী জাহাজ যেতে পারছে না। সেন্টমার্টিনের জেটি এখনো পুরোপুরি মেরামত না হওয়ায় কিছুটা ঝুঁকি থাকায় আপাতত পর্যটক যাতায়ত বন্ধ রয়েছে। ১ নভেম্বর সরেজমিনে সেন্টমার্টিনের জেটি ঘাট মেরামত কার্যক্রম পরিদর্শন শেষে পরিদর্শন দল এ তথ্য জানান।

জেলা প্রশাসকের নির্দেশে গঠিত পরিদর্শনদলের প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ জানান, প্রতিনিধি দলের সকল সদস্য সেন্টমার্টিন জেটিঘাট সরেজমিনে পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সবাই গুরুত্বপূর্ণ মতামত দেন।

তিনি বলেন, সেবা দিতে গিয়ে পর্যটকদের ঝুঁকির মুখে ফেলা যাবে না। ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভেঙ্গে যাওয়া সেন্টমার্টিনের জেটি পূর্ণ মেরামত না হওয়ায় কিছুটা ঝুঁকি এখনো রয়ে গেছে। তাই এখন পর্যটকবাহী কোন জাহাজ সেন্টমার্টিনে যেতে অনুমতি পাচ্ছে না। তবে জেটি মেরামত সম্পূর্ণ করে দ্রুত সময়ে সেন্টমার্টিনে জাহাজ চলাচলে অনুমতি দেয়া হবে।

পর্যটকদের নিরাপত্তার স্বার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, সেন্টমার্টিন ভ্রমণ আরও আনন্দদায়ক ও নিরাপদ করার জন্য সমন্বিত উদ্যোগ নেয়া হয়েছে। সেন্টমার্টিনের জেটিঘাট দ্রুত সময়ে মেরামতের জন্য গ্রহণ করা হয়েছে পরিকল্পিত পরিকল্পনা।

পরিদর্শন দলের অন্যতম সদস্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান বলেন, সেন্টমার্টিন দেশের অন্যতম প্রধান আকর্ষণীয় পর্যটন এলাকা হওয়ায় দেশি বিদেশি পর্যটকরা এখানে আসতে আগ্রহী বেশি। তাই বিষয়টিকে গুরুত্ব দিয়ে সেন্টমার্টিনের জেটিঘাটের সমস্যা সমাধানে উদ্যোগ নেয়া হয়েছে।

জেটিঘাটের সমস্যা চিহ্নিত হওয়ায় দ্রুত সময়ে সমাধান হবে বলে তিনি জানান।

—ইউএনব