June 30, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 6th, 2022, 8:54 pm

জৈন্তাপুরে টিলা ধসে মৃত্যু: হতাহতদের জেলা প্রশাসকের অর্থিক অনুদান

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেটের জৈন্তাপুরে টিলা ধসে শিশু ও মহিলাসহ ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। সোমবার (৬ জুন) ভোর ৫টায় জৈন্তাপুর উপজেলা চিকনাগুল ইউপির ৬নম্বার ওয়ার্ডের পূর্বসাতজনি গ্রামে টিলা ধসের ঘটনাটি ঘটে।
নিহতরা হলেন পূর্বসাতজনি গ্রামের আব্দুল করিমের ছেলে জুবায়ের আহমদ (৩৫), তার স্ত্রী মোছা. সুমি বেগম (২৬), জুবায়ের আহমদের ছেলে সাফি আহমদ (৫), এবং জুবায়ের আহমদের ভাই মাওলানা রফিক আহমদের স্ত্রী মোছা. শামীমআরা বেগম (৪৮)।
আহত হলেন আব্দুল করিম (৮০), খয়রুন নেছা(৭৫), মাওলানা রফিক আহমদ (৬০), ফাইজা বেগম(২০), লুৎফা বেগম(২০), রাফিউল ইসলাম (১০), মেহেরুন নেছা (৪০) এবং হাম্মাদ (৩)।
স্থানীয়রা জানান, ঘটনার পরপর এলাকাবাসী মসজিদের মাইকে ঘোষনা দিয়ে দ্রুত ছুটে এসে তাদেরকে উদ্ধার কাজ শুরু করেন।অপর দিকে ঘটনার সংবাদ পেয়ে সিলেট ফায়ার সার্ভিস উপ পরিচালক মনিরুজামানের নেতৃত্বে জালালাবাদ ফায়ার সার্ভিস ইউনিটের সদস্য ও জৈন্তাপুর থানা পুলিশের টিম এবং গ্রামবাসী ৫ জনকে আহত এবং ৪ জনকে নিহত উদ্ধার করেন। আহতদের সিলেট শহরের হাসপাতালে প্রেরণ করেন।
গ্রামবাসী আরও জানান, পূর্বসাতজনি গ্রামে আরও ১০/১২টি পরিবার ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাস করছে৷গত দুই দিনে একই এলাকায় দুটি স্থানে টিলা ধসের ঘটনা ঘটেছে তবে কোন হতহত হয়নি।
সিলেট ফায়র সার্ভিসের উপ পরিচালক মনিরুজ্জামান বলেন, ঘটনার সংবাদ পেয়ে দ্রুত দুটি ইউনিট নিয়ে উদ্ধার কাজ করি। ঘটনায় একই পরিবারের ৪ জন নিহত হয়েছেন এবং ৮ জন আহত হয়েছেন।
জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগির আহমদ বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সহায়তায় ৫ জনকে আহতবস্থায় এবং ৪ জনকে মৃত উদ্ধার করা হয়েছে। মৃতদের সুরতহাল তৈরী করে উদ্বর্তন কর্তৃপক্ষের অনুমতি ক্রমে দাফনের ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া আহতদের সুচিকিৎসা নিশ্চিত করা হচ্ছে।
অপরদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সিলেট জেলা পুলিশের ক্রাইম এন্ড অপারেশন এসপি শাহরিয়ার বিন সালেহ, কানাইঘাট সার্কেল সিনিয়র এএসপি মো. আব্দুল করিম, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল বশিরুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) রিপামনি দেবী৷ জৈন্তাপুর মডেল থানার (ওসি) গোলাম দস্তগীর আহমেদ, চিকনাগুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুজাজামান চৌধুরী।
আর জেলা প্রশাসকের পক্ষে থেকে নিহতদের প্রতি ২০ হাজার ও আহতদের প্রতি ৫ হাজার করে সহায়তা তোলে দেন সিলেট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান।
নিহতদের জানাজা নামাজ অদ্য বেলা আড়াইটায় চিকনাগুল শাহী ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।