July 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 21st, 2023, 5:12 pm

জৈন্তাপুরে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

জেলা প্রতিনিধি, সিলেট :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ উপলক্ষে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের উপস্থিতিতে সিলেটের জৈন্তাপুর উপজেলায় এক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয় ।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা কার্যালয় ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এই কর্মশালায় জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাজেদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শেখ রাসেল হাসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন।

কর্মশালায় বক্তারা নির্বাচনে ভোট গ্রহনের দিন নিষ্ঠা ও দায়িত্বশীল ভাবে ভোট গ্রহন সম্পন্ন করার প্রতি প্রশিক্ষনার্থীদের আহবান জানিয়ে বলেন, ভোট গ্রহনের সময় যে কোন প্রকারের বিড়ম্বনা এড়াতে এবং সুষ্ঠুভাবে নির্ধারিত সময়ের মধ্য ভোট গ্রহনের দিকে নজর রাখার কথা জানান। ভোট গ্রহন থেকে শুরু করে গননা হওয়া পর্যন্ত ভোট কেন্দ্রের ভিতরে ও বাহিরে পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রম অব্যাহত রাখার প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করা হয়েছে বলে তারা নিশ্চিত করেন।

এছাড়াও প্রতিটি বুথে পোলিং এজেন্ট থেকে শুরু করে সংশ্লিষ্ট সকলের পরিচয় সনাক্ত রাখার আহবান জানানো হয়। এছাড়াও ভোট গ্রহনের পূর্বে সকল কর্মকর্তাদের নির্ধারিত সময়ের মধ্যে কেন্দ্রে অবস্থান নিশ্চিত করার আহবান জানানো হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো জিল্লুর রহমান, সহকারী পুলিশ সুপার (কানাইঘাট সার্কেল) অলক শর্মা, সহকারী কমিশনার (ভুমি) ফাতেমা তুজ জোহরা সানিয়া, অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (সিলেট অঞ্চল) মো জাহাঙ্গীর আলম রাকিব, জৈন্তাপুর মডেল থানার ওসি তাজুল ইসলাম পিপিএম।