May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 4th, 2022, 8:20 pm

জৈন্তাপুর দু’গ্রামবাসীর সংঘর্ষ, কুরআনে হাফিজ নিহত

জেলা প্রতিনিধি, সিলেট :
সিলেটের জৈন্তাপুর উপজেলার হাউদপাড়া গ্রামের জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হরিপুর বাজারে রবিবার দিবাগত মধ্যরাত থেকে রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়। সেই সংঘর্ষে একজন মারা গেছেন।
৪ এপ্রিল সোমবার সকাল ৭টার দিকে সালেহ আহমদ নামে ওই ব্যক্তি মারা যান। তিনি একজন কুরআনে হাফিজ ও মাওলানা। সংঘর্ষে জড়িয়ে পড়া লোকজনের হামলায় গুরুতর আহত হয়ে ঘটনাস্থলেই তিনি মারা গেছেন। সালেহ আহমদ উপজেলার হাউদপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন জৈন্তাপুর মডেল থানার ওসি তদন্ত।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জৈন্তাপুর উপজেলার ৫নং ফতেহপুর ইউনিয়নের হাউদপাড়া গ্রামের জমি সংক্রান্ত বিষয় নিয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা রফিক আহমদ ও সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুর রশিদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এরই জের ধরে হরিপুর বাজারে রবিবার দিবাগ রাত দেড়টার থেকে শ্যামপুর ও হাউদপাড়া গ্রামবাসীর মধ্যে দেশিয় অস্ত্র নিয়ে ও মসজিদের মাইকে ঘোষণা দিয়ে তুমুল সংঘর্ষ শুরু হয়। দুপক্ষের টানা ৮ ঘন্টার এ সংঘর্ষ থামাতে গিয়ে সোমবার সকাল ৭ টার দিকে সালেহ আহমদসহ কয়েকজন মধ্যস্থতার উদ্যোগ নিলে তাদের উপর নির্মমভাবে এ হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই মারা যান মাওলানা সালেহ আহমদ। এ ঘটনায় আরো কয়েকজন গুরুতরভাবে আহত হয়েছেন।
এ ঘটনার জেরে হাউদপাড়া গ্রামের বাসিন্দারা আরও ক্ষিপ্ত হয়ে ওঠেছেন। তারা আরও মারামারির প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে। যেকোনো সময় সংঘর্ষ আরো ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।
তবে শেষ খবর পাওয়া (সোমবার দুপুর ১টা) পর্যন্ত ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে ছুটে গেছেন আছেন সিলেট জেলা প্রশাসক মজিবর রহমান, সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. নাসির উদ্দিন খান।
পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসার চেষ্টা করছে পুলিশ।