December 9, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 18th, 2022, 5:34 pm

ঝিনাইগাতীতে শেখ রাসেল দিবস পালিত

জেলা প্রতিনিধি, শেরপুর (ঝিনাইগাতী) :

শেরপুরের ঝিনাইগাতীতে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১৮ অক্টোবর) উপজেলা প্রশাসনের উদ্যোগে নানা আয়োজনে সর্বকালের সর্ব শ্রেষ্ট বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কণিষ্ট পুত্র শেখ রাসেল এর ৫৯তম জন্ম বার্ষিকী ও শেখ রাসেল দিবস পালন করা হয়।

এ উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে দিবসটির সূচনা করা হয়। পরে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গণ প্রদক্ষিণ শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এস.এম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা আশরাফুল কবীরের সভাপতিত্বে ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আতিকুর রহমানের উপস্থাপনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব সাহা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কামাল, মহিলা বিষয়ক কর্মকর্তা ফ্লোরা ইয়াসমিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল মান্নান প্রমুখ। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি অংশ গ্রহন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ রাসেল পদক অনুষ্ঠাান সরাসরি সম্প্রচার করেন। সব শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।